বাসস দেশ-৩৬ : রাজধানীতে কিশোর গ্যাং সেভেন স্টার ও রবিন হুডের ১০ সদস্য গ্রেফতার

301

বাসস দেশ-৩৬
র‌্যাব-অভিযান-গ্রেফতার
রাজধানীতে কিশোর গ্যাং সেভেন স্টার ও রবিন হুডের ১০ সদস্য গ্রেফতার
ঢাকা, ১৯ জুন, ২০২১ (বাসস) : রাজধানীর শ্যামপুর এলাকা থেকে দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাং সেভেন স্টার ও রবিন হুডের ১০ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ এর সদস্যরা।
গ্রেফতারকৃতরা হচ্ছে- মো: রাব্বী আহমেদ (১৬), মো: নাঈম আহমেদ (১৮), মো: আকাশ (১৫), মো: নয়ন হাওলাদার (১৭), মো: ইমন (১৬), মো: সৈকত শেখ (১৭), মো: তুষার হাওলাদার (১৮), মো: রবিউল ইসলাম (১৮), মো: আরিফ (১৭) ও মো: হাসান (১৬)।
এসময় তাদের কাছ থেকে ৯টি চাকু, ৮টি মোবাইল ফোন ও নগদ- ১৭শ’ ৫০টাকা উদ্ধার করা হয়।
আজ শনিবার র‌্যাব-১০ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,শুক্রবার রাতে র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর শ্যামপুর থানাধীন ধোলাইপাড় গীত সংগীত সিনেমা হল এলাকায় একটি অভিযান পরিচালনা করে দেশীয় অস্ত্রসহ স্থানীয় কিশোর গ্যাং সেভেন স্টার ও রবিন হুডের ১০ সদস্যকে গ্রেফতার করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে, এই কিশোর অপরাধীরা স্থানীয় কিশোর গ্যাং ‘সেভেন স্টার ও রবিন হুড’গ্রুপের সদস্য। তারা একাকী পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক টাকা-পয়সা, স্বর্ণালংকার, মোবাইল হ্যান্ডসেট ও ল্যাপটপ ছিনিয়ে নিয়ে পালিয়ে যেতো।
কিশোর অপরাধীরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে ,ডাকাতি ও ছিনতাই ছাড়াও তারা মাদক সেবন, মাদকের ব্যবসা, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়ায়-মহল্লায় মারামারি এবং স্থানীয় ভূমি দস্যুদের পক্ষে পেশীশক্তির মহড়া দিতো।
র‌্যাব আরও জানিয়েছে,তারা এলাকায় প্রভাব বিস্তারে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে ত্রাসের পরিবেশ তৈরি করে।এছাড়া তারা ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে ও হানিফ ফ্লাই ওভারের ওপর বিভিন্ন সময়ে যানবাহন থামিয়ে সাধারন মানুষের চলাচলে ব্যাপক সমস্যা সৃষ্টি করতো ও ছিনতাইয়ের সাথে জড়িত ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে।
বাসস/সবি/এমএমবি/১৯২৫/কেকে