বাসস দেশ-২৯ : চট্টগ্রামে চোলাই মদ ভর্তি মাইক্রোবাস চাপা দিয়ে পুলিশ হত্যার ঘটনায় ৩ জন গ্রেপ্তার

115

বাসস দেশ-২৯
হত্যা-গ্রেপ্তার
চট্টগ্রামে চোলাই মদ ভর্তি মাইক্রোবাস চাপা দিয়ে পুলিশ হত্যার ঘটনায় ৩ জন গ্রেপ্তার
চট্টগ্রাম, ১৯ জুন, ২০২১ (বাসস) : দায়িত্ব পালনরত অবস্থায় চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানা এলাকায় পুলিশের এএসআই কাজী মো. সালহউদ্দিনকে চোলাই মদ ভর্তি মাইক্রোবাস চাপা দিয়ে হত্যা মামলার মূল আসামিসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।
আজ শনিবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ডিসি উত্তরের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য দেন উপ পুলিশ কমিশনার মো. মোখলেছুর রহমান।
গ্রেফতারকৃতরা হলেন- ঘটনার সময় জব্দকৃত চোলাই মদ বহনকারী মাইক্রোবাস চালক মো. বেলাল (৩৪ ), চোলাই মদ ব্যবসায়ি মো. রাশেদ প্রকাশ রাসেল (২৬), বোয়ালখালী উপজেলার সারোয়াতলী আহলা দরবার শরীফ কালু শাহ বাড়ির মৃত জাকের হোসেনের ছেলে সামশুল আলম (৬০)।
সিএমপির উত্তর বিভাগের উপ-কমিশনার মো. মোখলেছুর রহমান বলেন, গাড়িচাপা দিয়ে পুলিশ হত্যা মামলার মূল আসামিসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। চক্রটি রাঙামাটি থেকে চোলাই মদ এনে চট্টগ্রামসহ আশপাশের কয়েকটি জায়গায় সরবরাহ করে। তারা দীর্ঘ একবছর ধরে মাদক ব্যবসা করে আসছে। তাদের নামে এর আগেও বিভিন্ন জায়গায় মাদকের মামলা রয়েছে।
তিনি বলেন, প্রথমে ঘটনাস্থলের আশপাশের কিছু সিসিটিভি ক্যামেরার ফুটেজ ও প্রযুক্তির সহায়তায় মাইক্রোবাস চালককে শনাক্ত করা হয়। এরপর অভিযান চালিয়ে মাইক্রোবাস চালক বেলালকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে চোলাই মদ বিক্রেতা দুই জনকে গ্রেপ্তার করা হয়।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) উত্তর বিভাগের এডিসি আবু বকর সিদ্দিক বলেন, মাদক পরিবহনে ব্যবহার করা মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে। গাড়ি থেকে সাড়ে ৭’শ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়েছে। মাদক পাচারের সময় সঙ্গে থাকা মোটরসাইকেলটিও জব্দ করা হয়েছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ কমিশনার শাহ মো.আব্দুর রউফ, পাঁচলাইশ জোনের এসি শহীদুল ইসলাম, চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুস্তাফিজুর রহমান ও উপপরিদর্শক (এসআই) কাউছার হামিদ।
বাসস/জিই/কেএস/১৮২৫/-এমএন