বাসস ক্রীড়া-৯ : কোপা আমেরিকায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৮২

38

বাসস ক্রীড়া-৯
ফুটবল-কোপা-কোভিড-১৯
কোপা আমেরিকায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৮২
সাওপাওলো, ১৯ জুন ২০২১ (বাসস) : আরো বেড়েছে কোপা আমেরিকার সঙ্গে সংশ্লিষ্ট খেলোয়াড়, কর্মকর্তা ও কর্মীদের মধ্যে করোনা ভাইরাস সংক্রমনের সংখ্যা। ব্রাজিলীয় সরকারের ভাষ্যমতে কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে সংশ্লিষ্ঠদের মধ্যে আগের দিনের তুলনায় আরো ১৬ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। ফলে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৮২ জনে উন্নীত হয়েছে।
শুক্রবার এক বিবিৃতিতে ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রনালয় জানিয়েছে, এ পর্যন্ত ইভেন্টের সঙ্গে জড়িত ৬,৯২৬ জনের কোভিড-১৯ টেস্ট করানো হয়েছে। এদের মধ্যে ৩৭ জন খেলোয়াড়, ৪৫ জন কর্মী রয়েছেন। এছাড়া টুর্নামেন্টের সবগুলো আয়োজক শহর রিও ডি জেনিরো, ব্রাসিলিয়া, কুইয়াবা ও গোয়ানিয়ায় বেড়েছে করোনা সংক্রমনের হার।
করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যার দিক থেকে বিশে^র দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে থাকা সত্বেও টুর্নামেন্ট মাঠে গড়ানোর দুই সপ্তাহেরও কম সময়ে জরুরী ভিত্তিতে কোপা আয়োজনের দায়িত্ব নেয় ব্রাজিল। দেশটিতে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৫ লাখ।
কোপায় অংশগ্রহনকারী ১০ দলের মধ্যে অর্ধেক অর্থাৎ ৫ দলেই হানা দিয়েছে মরণঘাতি এই ভাইরাস। দলগুলো হচ্ছে ভেনেজুয়েলা, বলিভিয়া, কলম্বিয়া, পেরু ও চিলি।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/ ১৪১০/-নীহা