শুরুর ধাক্কা সামলে এলগার-ডি ককের লড়াই

89

সেন্ট লুসিয়া, ১৯ জুন ২০২১ (বাসস) : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেন্ট লুসিয়ায় সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন টস হেরে ব্যাট হাতে নেমে বিপদেই পড়েছিলো সফরকারী দক্ষিণ আফ্রিকা। তবে অধিনায়ক ডিন এলগার ও কুইন্টন ডি ককের হাফ-সেঞ্চুরিতে শুরুর ধাক্কা সামলে লড়াইয়ে ফিরে প্রোটিয়ারা। প্রথম দিন শেষে ৮২ ওভারে ৫ উইকেটে ২১৮ রান করেছে দক্ষিণ আফ্রিকা।
ব্যাট হাতে নিজেদের ইনিংস শুরু করে ৩৭ রানে ৩ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। আইডেন মার্করাম ০, কিগান পিটারসেন ৭ ও রাসি ভ্যান ডার ডুসেন ৪ রান করে ফিরেন। ওয়েস্ট ইন্ডিজের শানন গ্যাব্রিয়েল-জেইডেন সেলেস ও কেমার রোচ তিন ব্যাটসম্যানকে ফিরিয়েছেন।
চতুর্থ উইকেটে ৮৭ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন অধিনায়ক ডিন এলগার ও কাইল ভেরিনি। ভেরিনি ২৭ রানে থামলেও, হাফ-সেঞ্চুরির স্বাদ নেন এলগার। পঞ্চম উইকেটে উইকেটরক্ষক কুইন্টন ডি ককের সাথে ৭৯ রান যোগ করেন এলগার।
দলীয় ২০৩ রানে আউট হন এলগার। ২৩৭ বলে ৮টি চারে ৭৭ রান করেন তিনি। তবে দিন শেষে ডি কক ৫৯ ও মুলডার ২ রানে অপরাজিত আছেন। ডি ককের ১০৩ বলের ইনিংসে ৫টি চার ছিলো।
এলগার ও ডি ককের পর দক্ষিণ আফ্রিকা ইনিংসে তৃতীয় সর্বোচ্চ রান ছিল ৪২। সেটি মি. এক্সট্রা থেকে। ওয়েস্ট ইন্ডিজের পেসার গ্যাব্রিয়েল ৪৭ রানে ২ উইকেট নেন।