বরগুনায় ডুবে যাওয়া ট্রলার থেকে ২১ জন জেলে জীবিত উদ্ধার

830

ঢাকা, ১৮ জুন, ২০২১ (বাসস) : কোস্ট গার্ড স্টেশন পাথরঘাটার সদস্যরা আজ বরগুনা জেলার পাথরঘাটার বিশখালী নদীর লালদিয়ার মোহনায় ডুবে যাওয়া মাছ ধরা ট্রলার এফ বি বিলকিস থেকে ২১ জন জেলেকে জীবিত উদ্ধার করেছে। এছাড়া এ ট্রলারের এখনও ৩ জন নিখোঁজ । নিখোঁজ জেলেদের উদ্ধার অভিযান চলছে।
শুক্রবার (১৮ জুন) সন্ধ্যায় কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, বৈরি আবহাওয়ার কারণে বরগুনা জেলার পাথরঘাটার বিশখালী নদীর লালদিয়ার মোহনায় দুপুরে একটি মাছ ধরার ট্রলার ডুবির খবর পেয়ে স্টেশান কমান্ডার পাথরঘাটা লে. ফাহিম শাহরিয়ারের নেতৃত্বে বিসিজি স্টেশন পাথরঘাটার একটি উদ্ধারকারি দল ডুবে যাওয়া ট্রলালের ২৪ জন জেলের মধ্যে ২১ জন জেলেকে জীবিত উদ্ধার করেছে। উদ্ধারকৃত জেলেদের প্রাথমিক চিকিৎসা শেষে পাথরঘাটা মৎস্য প্রতিনিধির নিকট হস্থান্তর করা হয়।
নিখোঁজ জেলেরা হলেন, নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার সুবর্ণচর ইউনিয়নের মো. আলমগীর(৩৫) ও মো. রিয়াজ(২০) এবং বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার ৭ নং কালমেগা ইউনিয়নের মো. কালাম (৪০)। নিখোঁজ জেলেদের উদ্ধারে অভিযান চলমান রয়েছে।
কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রনের পাশাপাশি উপকূলীয় এলকায় যে কোন ধরনের সহায়তা ও উদ্ধার অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।