বাসস দেশ-২৫ : ‘মুজিববর্ষ’ উপলক্ষে পাবনায় ২য় পর্যায়ে বসতবাড়ি পাচ্ছে ৩৩৭টি পরিবার

27

বাসস দেশ-২৫
পাবনা-মুজিববর্ষ
‘মুজিববর্ষ’ উপলক্ষে পাবনায় ২য় পর্যায়ে বসতবাড়ি পাচ্ছে ৩৩৭টি পরিবার
পাবনা, ১৮জুন ২০২১ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে জেলায় ২য় পর্যায়ে ৩৩৭টি ভূমিহীন ও পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ‘স্বপ্নের নীড়’।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২০জুন ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করবেন।
আজ শুক্রবার সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আফরোজা আক্তার।
অতিরিক্ত জেলা প্রশাসক জানান, দ্বিতীয় পর্যায়ে জেলার নয়টি উপজেলার ৩৩৭ টি ‘স্বপ্নের নীড়’ নির্মাণের কাজ সম্পন্ন হয়েছে। এর আওতায় নির্বাচিত ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো দুইশতক জমিসহ একটি করে সেমিপাকা ঘর পাবে। ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং রঙিনটিনের ছাউনি দিয়ে তৈরি দুইকক্ষের এই আবাসনে থাকছে একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা।
তিনি জানান, ২য় পর্যায়ে পাবনা সদর উপজেলায় একশ’টি, সাথিঁয়ায় ৫০টি, আটঘরিয়ায় ২০টি, ফরিদপুরে ২০টি, ঈশ্বরদীতে ৫০টি, চাটমোহরে ২৫টি, সুজানগরে ১২টি, বেড়ায় ৫০টি এবং ভাঙ্গুড়া উপজেলায় ১০টি পরিবার এই ‘স্বপ্নের নীড়’ পাবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, জেলা প্রশাসনের সহকারি কমিশনার খন্দকার মাহমুদুল হাসান ও সহকারি কমিশনার প্রদীপ্ত রায় দীপন প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস/এনডি/সংবাদদাতা/২০০৫/এমকে