বাসস দেশ-২০ : চট্টগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু, ১৬ জন আহত

26

বাসস দেশ-২০
সড়ক দুর্ঘটনা
চট্টগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু, ১৬ জন আহত
চট্টগ্রাম, ১৮ জুন, ২০২১ (বাসস) : চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার কলেজ বাজারে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ২ জন, নগরীর ইপিজেড থানাধীন স্টিলমিল বাজার এলাকায় বাস চাপায় ৩ রিকশারোহী ও দক্ষিণ কাট্টলিতে গাড়ির ধাক্কায় ১ জনের মৃত্যু ঘটেছে। কমপক্ষে আরো ১৬ জন আহত হয়েছে এসব দুর্ঘটনায়।
শুক্রবার চট্টগ্রামে পৃথক এসব সড়ক দূর্ঘটনা ঘটে। পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে রেখেছে।
শুক্রবার বিকেল তিনটার দিকে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার কলেজ বাজার এলাকায় যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। তারা হলেন-পটিয়া উপজেলার দক্ষিণ মালিয়ারার নুরুল আমিনের ছেলে নুরুল আবসার (৪৮) ও অজ্ঞাত পরিচয়ের ১৮ বছর বয়সী এক তরুণ।
এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৬ জন। এর মধ্যে চমেক হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে- ডেইজি সর্দার (৩৫), রুবেল (৩২), সুমন দে (২৮), সুমন চৌধুরী (৩০), রিটন দেব (৪৫), রহমত আলী (৪৫), পিল্টু দাশ (৩০), কবির বিশ্বাস (৫০), বেলাল (৩৭), মুজিবুল্লাহ (৫৫), ইরফান (২৩), রিজিয়া বেগম (৩৫), সোহাগ মিয়া (৩২) এবং অজ্ঞাত পরিচয়ের ৩২ ও ২৫ বছর বয়সী ২ জন পুরুষকে। এ ছাড়া ২৭ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে মো. ইদ্রিসকে (৫০)।
কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কলেজ বাজার এলাকায় একটি সিএনজি ফিলিং স্টেশনের সামনে বিআরটিসির বাস, লোকাল বাস ও সিএনজি অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। নারী, পুরুষ, শিশুসহ অন্তত ২০ জনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল পাঠানো হয়েছে। এর মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।
তিনি জানান, একটি সিএনজি অটোরিকশাকে সাইড দিতে গেলে দ্রুতগতির বিআরটিসি বাসটি উল্টোপথে চলে আসে। এতে আরেকটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে দুজনের মৃত্যু হয়। আহতদের মধ্যেও কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে তিনি জানান।
এদিকে শুক্রবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম নগরীর ইপিজেড থানাধীন স্টিলমিল বাজার খালপাড়ে বাসের চাপায় রিকশারোহী নারী ও শিশুসহ একজন পথচারী নিহত হয়েছেন। তারা হলেন- আরফা বেগম (৪৫), তার ভাতিজি আয়শা আকতার মিম (৮) ও পথচারী রেজাউল করিম (২৪)। স্থানীয়দের সহায়তায় পুলিশ বাসচালককে আটক করেছে।
ইপিজেড থানার পরিদর্শক রিয়াজ উদ্দিন চৌধুরী জানান, স্টিলমিল বাজার সংলগ্ন খালপাড় থেকে বাসটি ইপিজেডের দিকে আসার সময় রিকশা চাপা দেয়। বাস ও চালককে আটক করা হয়েছে।
শুক্রবার সকালে নগরীর দক্ষিণ কাট্টলী এলাকায় গাড়ির ধাক্কায় গোপাল দাশ (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তবে ঘটনার পরপরই পালিয়ে যায় দ্রুতগতির গাড়িটি। সে পাহাড়তলী এলাকার হরিলাল দাশের সন্তান।
চমেক পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শীলব্রত বড়ুয়া জানান, রাণী রাসমণিঘাট সাগরপাড় এলাকায় অজ্ঞাত গাড়ির ধাক্কায় গুরুতর আহত হন গোপাল দাশ। তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
বাসস/জিই/কেএস/১৯৫০/-কেকে