কাল থেকে বঙ্গবন্ধু ডিপিএলের সুপার লিগ পর্ব শুরু

131

ঢাকা, ১৮ জুন, ২০২১ (বাসস) : কাল থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টি ক্রিকেটের সুপার লিগের পর্ব। প্রথম পর্ব শেষে এবার সুপার লিগের লড়াইয়ে নামবে পয়েন্ট টেবিলের শীর্ষ ছয় দল। প্রতিদিনই তিনটি করে ম্যাচ হবে।
প্রথম দিনই মুখোমুখি হচ্ছে ঢাকার ক্রিকেটের দুই চিরপ্রতিন্দ্বন্দী আবাহনী ও মোহামেডান। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে।
এছাড়া আগামীকাল সুপার লিগের আরও দু’টি ম্যাচ রয়েছে। সকাল ৯টায় মুখোমুখি হবে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। দুপুর ২টায় লড়বে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব।
সুপার লিগের সবগুলো ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।
প্রথম পর্ব শেষে সুপার লিগে উঠা শীর্ষ ছয় দলের পয়েন্ট হলো- প্রাইম ব্যাংক ১৮, প্রাইম দোলেশ্বর ১৬, আবাহনী ১৬, গাজী গ্রুপ ক্রিকেটার্স ১৪, মোহামেডান স্পোর্টিং ক্লাব ১৩ ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব ১৩।
সুপার লিগ পর্বে দেখা যাবে না দেশসেরা দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালকে। প্রথম পর্ব শেষে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে গেছেন মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসান। আর হাঁটুর ইনজুরির কারনে সুপার লিগে খেলবেন না প্রাইম ব্যাংকের তামিম ইকবাল।
সুপার লিগ শুরুর দিন রেলিগেশন পর্বে একটি খেলা রয়েছে। সেখানে লড়বে লিজেন্ডস অব রূপগঞ্জ ও পারটেক্স স্পোর্টিং ক্লাব। সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি।