বাসস ক্রীড়া-৬ : টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলতে মরিয়া কুলদীপ

20

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-কুলদীপ
টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলতে মরিয়া কুলদীপ
নয়া দিল্লি, ১৮ জুন ২০২১ (বাসস) : আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে খেলার জন্য মরিয়া হয়ে আছেন বাঁ-হাতি স্পিনার কুলদীপ যাদব।
সাম্প্রতিক সময়ে নিজেকে মেলে ধরতে ব্যর্থ কুলদীপ। স্থগিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চর্তুদশ আসরে কলকাতা নাইট রাইডার্সের একটি ম্যাচও খেলার সুযোগ পাননি তিনি।
এছাড়া ঘরের মাঠে গত মার্চে ইংল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট ও দু’টি ওয়ানডে ম্যাচ খেলেছেন কুলদীপ। টেস্টে ২ উইকেট নিলেও, ওয়ানডেতে ছিলেন উইকেটশুন্য।
তবে আসন্ন শ্রীলংকা সফরের দলে আছেন কুলদীপ। এই সিরিজে ভালো খেলে দলে নিজের জায়গা পাকাপোক্ত করতে চান। সেই সাথে টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলার স্বপ্নও রয়েছে তার।
কুলদীপ বলেন, ‘ভারতীয় দলে জায়গা পেতে হলে ছন্দে থাকা খুব জরুরি। শ্রীলংকা সফরের পর আইপিএল রয়েছে। এই দুই প্রতিযোগিতায় ভাল খেলতে পারলে আশা করি টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পাবো। আমরা লক্ষ্য টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে খেলা।’
দলের বাইরে থাকলেও হতাশ নন কুলদীপ। তিনি বলেন, ‘আমি হতাশ নই। ক্রিকেট দলগত খেলা। এখানে দলের চাহিদা অনুযায়ী ক্রিকেটারদের সুযোগ দেওয়া হয়। তাই আমি ইতিবাচক রয়েছি। ভাল খেলার সুযোগ খুঁজছি। আশা করি, খুব দ্রুত নিজেকে মেলে ধরতে পারবো।’
অক্টোবর মাসে আইপিএল-এর বাকি ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করবে বিসিসিআই। সেই সময় বিদেশি অনেক ক্রিকেটারই খেলবেন না। তখন হয়তো কেকেআর দলে সুযোগ পেতে পারেন কুলদীপ।
দেশের হয়ে ৭ টেস্টে ২৬ উইকেট, ৬৩টি ওয়ানডেতে ১০৫ উইকেট ও ২১টি টি-টুয়েন্টিতে ৩৯ উইকেট রয়েছে কুলদীপের।
বাসস/এএমটি/১৩২৪/নীহা