বাসস দেশ-৫২ : কেন্দ্রের নির্দেশনা পেলেই চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন : আ জ ম নাসির

125

বাসস দেশ-৫২
চট্টগ্রাম-নগর আওয়ামী লীগ
কেন্দ্রের নির্দেশনা পেলেই চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন : আ জ ম নাসির
চট্টগ্রাম, ১৭ জুন ২০২১ (বাসস) : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কেন্দ্রের নির্দেশনা পেলেই মহানগর আওয়ামী লীগের সম্মেলন হবে। আমরা এই সম্মেলন করতে প্রস্তুত আছি। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী মেয়াদোত্তীর্ণ তৃণমূল স্তরের কমিটিগুলোকে পুনঃগঠিত করে মহানগর নেতৃত্ব প্রতিষ্ঠিত হবে।
আগামী ২০ ও ২১ জুন কেন্দ্রীয় আওয়ামী লীগের দু’দিনব্যাপী কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এ কথা বলেন। আজ বিকেলে থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে এ সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।
মাহতাব উদ্দিন বলেন, এক ও অভিন্ন সত্তা নিয়ে মহানগর আওয়ামী লীগকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী করতে সকলকে একযোগে কাজ করতে হবে। সকল ভেদাভেদ ও সংকীর্ণতাকে পরিহার করে প্রয়োজনে দলের মধ্যে শুদ্ধি অভিযান চালাতে হবে। কারণ তৃতীয় মেয়াদে ক্ষমতা থাকায় আওয়ামী লীগে সুযোগ সন্ধানীদের ভিড় বেড়েছে। তাই এই প্রবণতাকে অবশ্যই রুখতে হবে। আমরা জহুর-আজিজ-মান্নান-মহিউদ্দিন-দানুর উত্তরসূরী হিসেবে তাদের আকাক্সক্ষা পূরণ করতে বদ্ধপরিকর। কোন ষড়যন্ত্রই মহানগর আওয়ামী লীগের অগ্রযাত্রাকে রুখতে পারবে না।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, মহানগর আওয়ামী লীগ দলকে গতিশীল রেখেছে, ভয়কে জয় করেছে। আমাদের মধ্যে প্রথম শর্ত দলকে সুসংগঠিত করা। বৈরিতা বা আত্মঘাতী সমালোচনা প্রতিপক্ষকে ইন্ধন দেবে। তিনি বলেন, ২০ ও ২১ জুন দু’দিনব্যাপী অনুষ্ঠিতব্য কেন্দ্রঘোষিত মতবিনিময় সভায় চট্টগ্রাম ৪, ৫, ৮ সংসদীয় আসন, চট্টগ্রাম-৯ সংসদীয় আসন, চট্টগ্রাম-১০ সংসদীয় আসন, চট্টগ্রাম-১১ সংসদীয় আসন সভায় সংশ্লিষ্ট সংসদ সদস্য আলহাজ মোছলেম উদ্দিন আহমেদ, সাংসদ দিদারুল আলম, সাংসদ ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংসদ ডা. মো. আফছারুল আমীন, সাংসদ এমএ লতিফসহ সংশ্লিষ্ট থানা এবং ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক, যুগ্ম আহ্বায়কগণ উপস্থিত থাকবেন।
সভায় জানানো হয়, দু’দিনের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, ত্রাণ ও সমাজকল্যাণস সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।
বর্ধিত সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ নঈম উদ্দিন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ খোরশেদ আলম সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ বদিউল আলম, উপদেষ্টা আলহাজ শফর আলী, শেখ মো. ইছহাক, সম্পাদকম-লীর সদস্য আলহাজ আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আলহাজ শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মাহবুবুল হক মিয়া, হাজী মো. হোসেন, দিদারুল আলম চৌধুরী, জোবাইরা নার্গিস খান, আবদুল আহাদ, ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, শহীদুল আলম, নির্বাহী সদস্য এম এ জাফর, মো. আবুল মনসুর, গাজী শফিউল আজিম, বিজয় কিষাণ চৌধুরী, জাফর আলম চৌধুরী, ছৈয়দ আমিনুল হক, বখতেয়ার উদ্দিন খান, মহব্বত আলী খান, সাইফুদ্দিন খালেদ বাহার, আহমেদ ইলিয়াস, নেছার উদ্দিন মঞ্জু, মো. জাবেদ, হাজী বেলাল আহমেদ প্রমুখ।
এদিকে, আগামীকাল ১৮ জুন শুক্রবার বিকাল ৪টায় থিয়েটার ইনস্টিটিউটে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হবে। কর্মসূচিতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সকল কর্মকর্তা ও সদস্যবৃন্দ, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামী অনুরোধ জানানো হয়েছে।
বাসস/জিই/কেএস/২১২৫/অমি