বাসস দেশ-৪৩ : চবিতে আরো দু’টি পরীক্ষা অনুষ্ঠিত, কয়েকটির সময়সূচি ঘোষণা

88

বাসস দেশ-৪৩
চট্টগ্রাম-চবি-পরীক্ষা
চবিতে আরো দু’টি পরীক্ষা অনুষ্ঠিত, কয়েকটির সময়সূচি ঘোষণা
চট্টগ্রাম, ১৭ জুন, ২০২১ (বাসস) : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বাংলা ও ইংরেজি বিভাগের ৪র্থ বর্ষের পরীক্ষা আজ ১৭ জুন স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা দু’টিতে শতভাগ শিক্ষার্থী অংশগ্রহণ করে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বর্ষের অসমাপ্ত পরীক্ষাসমূহ গত ১০ জুন থেকে শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় পূর্ব নির্ধারিত পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হচ্ছে। এদিকে নতুন করে আরো কিছু পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়েছে।
ফাইন্যান্স বিভাগ : চবি ফাইন্যান্স বিভাগের ২০২০ সালের বিবিএ ৭ম সেমিস্টার এবং ২০১৯ সালের অকৃতকার্য/মানউন্নয়ন কোর্স নং-৪০১ থেকে ৪০৫ এবং মৌখিক পরীক্ষাসমূহ আগামী ২২ জুন থেকে ১২ জুলাই প্রতিদিন বেলা ১১ টায় শুরু হবে। উল্লেখ্য মৌখিক পরীক্ষা সকাল ৯.৩০ টায় শুরু হবে।
একই বিভাগের ২০১৯ সালের এমবিএ ১ম সেমিস্টার এবং ২০১৮ সালের অকৃতকার্য/মানউন্নয়ন কোর্স নং-৫০১ থেকে পরবর্তী পরীক্ষাসমূহ ২৪ জুন থেকে ১৪ জুলাই প্রতিদিন বেলা ১১টায় শুরু হবে।
২০২০ সালের বিবিএ ৩য় সেমিস্টার এবং ২০১৮ ও ২০১৯ সালের অকৃতকার্য/মানউন্নয়ন কোর্স নং-২০১ থেকে ২০৫ এবং মৌখিক পরীক্ষাসমূহ ২৯ জুন থেকে ১৭ জুলাই পর্যন্ত প্রতিদিন বেলা ১১ টায় শুরু হবে। উল্লেখ্য মৌখিক পরীক্ষা সকাল ৯.৩০ টা থেকে শুরু হবে।
২০২০ সালের বিবিএ ৫ম সেমিস্টার এবং ২০১৮ ও ২০১৯ সালের আকৃতকার্য/মানউন্নয়ন কোর্স নং- ৩০১ থেকে ৩০৫ এবং মৌখিক পরীক্ষাসমূহ আগামী ২৮ জুন থেকে ১৮ জুলাই প্রতিদিন বেলা ১১ টায় শুরু হবে। মৌখিক পরীক্ষা সকাল ৯.৩০ টায় শুরু হবে।
পালি বিভাগ : চবি পালি বিভাগের ২০১৯ সালের এমএ শেষ পর্ব কোর্স নং-৫০১ থেকে ৫০৫ এবং টার্মিনাল ও মৌখিক পরীক্ষাসমূহ ২৩ জুন থেকে ১৩ জুলাই পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টায় থেকে শুরু হবে।
আইইআর : চবি আইইআর-এর ২০১৯ সালের ১ম বর্ষ বিএড. (সম্মান) কোর্স নং- ১০২ থেকে পরবর্তী পরীক্ষাসমূহ সংশোধিত সময়সূচি অনুযায়ি ২৩ জুন থেকে ৮ আগস্ট প্রতিদিন সকাল সোয়া ১০ টা থেকে শুরু হবে।
আইন বিভাগ : আইন বিভাগের ২০১৯ সালের এলএলএম কোর্স নং-৫০১ থেকে ৫০৮ এর পরীক্ষা ১ জুলাই থেকে ১৬ আগস্ট প্রতিদিন সকাল সোয়া ১০ টায় শুরু হবে।
ব্যবস্থাপনা বিভাগ : ব্যবস্থাপনা বিভাগের ২০২০ সালের স্থগিতকৃত বিবিএ ৭ম সেমিস্টার (ফাইনাল) কোর্স নং- ৪০১ থেকে ৪০৫ এর পরীক্ষা ১২ জুলাই থেকে ১৭ আগস্ট প্রতিদিন বেলা ১১ টায় শুরু হবে। একই বিভাগের ২০২০ সালের স্থগিতকৃত বিবিএ ১ম সেমিস্টার (ফাইনাল) কোর্স নং-১০১ থেকে ১০৫ এর পরীক্ষা ৪ জুলাই থেকে ১১ আগস্ট প্রতিদিন বেলা ১১ টায় শুরু হবে। ২০১৯ সালের স্থগিতকৃত এমবিএ ১ম সেমিস্টার (ফাইনাল) কোর্স নং- ৫০১ থেকে ৫০৫ এর পরীক্ষা ৭ জুলাই থেকে ১৬ আগস্ট প্রতিদিন বেলা ১১ টায় শুরু হবে। ২০২০ সালের স্থগিতকৃত বিবিএ ৩য় সেমিস্টার (ফাইনাল) কোর্স নং-২০১ থেকে ২০৫ এর পরীক্ষা ৫ জুলাই থেকে ১৪ আগস্ট প্রতিদিন বেলা ১১ টায় শুরু হবে। ২০২০ সালের স্থগিতকৃত বিবিএ ৫ম সেমিস্টার (ফাইনাল) কোর্স নং-৩০১ থেকে ৩০৫ এর পরীক্ষা ৩ জুলাই থেকে ১০ আগস্ট প্রতিদিন বেলা ১১ টা থেকে শুরু হবে।
করোনা মহামারির এ সময়ে শারীরিক উপস্থিতিতে পরীক্ষাগ্রহণ সম্পর্কে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী আমীর মোহাম্মদ মুসা আজ বাসস’কে বলেছেন, ‘কয়েকটি স্থগিত পরীক্ষা শিক্ষার্থীদের অনুরোধে আমরা সর্বোচ্চ সতর্কতা মেনে গ্রহণ করছি। এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি রয়েছে। অন্যান্য পরীক্ষার ফরম পূরণসহ সার্বিক প্রস্তুতি নিয়ে রাখা হচ্ছে। সময় অনুকূল হলে এসব পরীক্ষা নেয়া হবে।’
বাসস/জিই/কেএস/২০১০/এমএবি