বাসস দেশ-৩৯ : নোয়াখালীতে ২য় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাবে ৮৩৫টি গৃহহীন পরিবার

86

বাসস দেশ-৩৯
নোয়াখালী-বসতবাড়ি
নোয়াখালীতে ২য় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাবে ৮৩৫টি গৃহহীন পরিবার
নোয়াখালী, ১৭ জুন ২০২১ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে জেলায় ২য় পর্যায়ে বসতবাড়ি পাবে ৮৩৫টি ভূমি ও গৃহহীন পরিবার।
আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।
জেলা প্রশাসক জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ২য় পর্যায়ের নোয়াখালী জেলায় ৮৩৫টি পরিবারের জন্য বসতগৃহ নির্মান করা হয়েছে। প্রতিতি বসতবাড়ি নির্মানে ব্যয় হয়েছে একলাখ ৭১ হাজার টাকা।
তিনি জানান, প্রতিটি একক গৃহের আয়তন ৩৯৪ বর্গফুট। দুইকক্ষ বিশিষ্ট সেমিপাকা গৃহে একটি টয়লেট, একটি রান্নাঘর, ইউটিলিট স্পেস ও একটি বারান্দা রয়েছে।
জেলা প্রশাসক জানান, জেলার কোম্পানীগঞ্জে ২৩৭টি, সোনাইমুড়িতে ২২০টি, হাতিয়ায় ১৯৮টি, সূবর্নচরে ৮৮টি, কবিরহাটে ৫৪টি, সেনবাগে ২০টি, সদরে ১২টি, বেগমগঞ্জে ৬টি সহ মোট ৮৩৫টি ঘরের চাবি উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হবে।
প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২০জুন ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমি ও গৃহহীন পরিবারগুলোর মাঝে জমির মালিকানাসহ এসব গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন।
বাসস/এনডি/সংবাদদাতা/১৯৫৫/এমকে