কোপা আমেরিকায় আরো ১১ জন করোনা আক্রান্ত : মোট সংক্রমণ ৫২ জন

95

ব্রাসিলিয়া, ১৬ জুন ২০২১ (বাসস): কোপা আমেরিকায় সংশ্লিষ্ঠদের মধ্যে আরো ১১জনের দেহে নতুন করে কোভিড-১৯ এর পজিটিভ সংক্রমন পাওয়া গেছে। এই নিয়ে এই ইভেন্টের সঙ্গে জড়িতদের করোনা আক্রান্তের সংখ্যা ৫২ জনে উন্নীত হয়েছে। গতকাল ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রনালয় দুই দিনের ব্যবধানে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার এই খবর প্রকাশ করেছে।
নতুন করে আক্রান্তদের দুইজন আবার খেলোয়াড় বা কর্মকর্তাদের সঙ্গে বেশ ঘনিষ্ঠভাবে যুক্ত বলেও জানায় ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রনালয়। তবে টুর্নামেন্টে অংশগ্রহন করতে যাওয়া ১০টি দলের মধ্যে কোন কোন দলের সদস্য নতুন করে আক্রান্ত হয়েছে সে বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি তারা।
রোববার পর্যন্ত করোনা পরীক্ষায় ভেনেজুয়েলা, কলম্বিয়া ও বলিভিয়ার সর্বমোট ৩৩জন খেলোয়াড় ও কর্মকর্তার দেহে করোনার সংক্রমন ধরা পড়েছিল। এর বাইরে ব্রাসিলিয়া ও রিও ডি জেনিরোর প্রতিনিধিদের অবস্থানকারী হোটেলের ১৯ কর্মীর দেহেও ধরা পড়ে করোনার সংক্রমন।
৩১ মে দক্ষিন আমেরিকা অঞ্চলের এই টুর্নামেন্ট মাঠে গড়ানোর মাত্র দুই সপ্তাহ আগে ইভেন্টটি আয়োজনের দায়িত্ব গ্রহন করে ব্রাজিল। রাজনৈতিক অস্থিরতা ও কোভিডের সংক্রমন বেড়ে যাওয়ায় পুর্ব নির্ধারিত আয়োজক কলম্বিয়া ও আর্জেন্টিনা টুর্নামেন্টের আয়োজন থেকে সরে আসায় ব্রাজিল সেটি আয়োজনের দায়িত্ব গ্রহন করেছিল। যদিও দেশটিতে করোনার সংক্রমন আরো বেশী।
বুধবার দেশটিতে করোনায় মারা গেছে আরো ২৪৬৮জন। স্বাস্থ্য মন্ত্রনালয়ে তথ্য অনুযায়ী ব্রাজিলে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪ লাখ ৯০ হাজার ৬৯৬জন। যুক্তরাস্ট্রের পর করোনায় এটিই বিশে^র সর্বাধিক মৃত্যুবরণকারী দেশ।