বাসস দেশ-৪৬ : কিশোর গ্যাং এর পাঁচ সদস্য কারাগারে

113

বাসস দেশ-৪৬
কিশোর গ্যাং-রিমান্ড
কিশোর গ্যাং এর পাঁচ সদস্য কারাগারে
ঢাকা, ১৬ জুন, ২০২১ (বাসস): কিশোর গ্যাং ‘রক কিং’ এর পাঁচ সদস্যকে কারাগারে পাঠানো হয়েছে।
রাজধানীর হানিফ ফ্লাইওভারের উপরে একটি প্রাইভেটকার আটকিয়ে চালককে মারধরের অপরাধে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, ইমন আহম্মেদ শুভ (২০), মো. সুমন মিয়া (১৮), আজাহারুল ইসলাম ওরফে দোলন (২১), অন্তর হোসেন মোল্লা (২২) ও নাজমুল হাসান ওরফে সৈকত (২০)।
আজ বুধবার তাদেরকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর যাত্রাবাড়ী থানার মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের বিরুদ্ধে সাত দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারি কর্মকর্তা। এসময় আসামি পক্ষে তাদের আইনজীবী রিমান্ড বাতিল ও জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মো. মামুনুর রশিদ তাদের রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
সোমবার রাতে র‌্যাব-৩ এর একটি দল সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ঢাকা মহানগরীর যাত্রাবাড়ি থানার শনির আখড়ার গোবিন্দপুর থেকে তাদের গ্রেফতার করে। এসময় সময় তাদের কাছ থেকে ৩৭৪ পিস ইয়াবা ট্যাবলেট, দু’টি সুইচ গিয়ার চাকু, দু’টি স্টিলের ব্যাটন, তিনটি মেটাল চেইন এবং পাঁচটি বক্সিং পাঞ্চার যন্ত্র উদ্ধার করা হয়।
গত ১৬ মে রাতে মেয়র হানিফ ফ্লাইওভারের উপরে কয়েকজন তরুণ একটি প্রাইভেটকারের গতি রোধ করে। তারা প্রাইভেটকারের চালককে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং তাকে শারীরিকভাবে আক্রমণের চেষ্টা করেন। গাড়িতে আঘাতও করেন। এ সময় গাড়িতে জৈনক এক ব্যক্তি তার স্ত্রী এবং সন্তানসহ অবস্থান করছিলেন। ঘটনাটি পেছনের আরেক মোটরসাইকেল আরোহীর হেলমেটে লাগানো ক্যামেরায় ধরা পড়ে। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি আমলে নিয়ে ঘটনাটির সাথে জড়িতদের সম্পর্কে গোয়েন্দা তথ্য সংগ্রহ শুরু করে র‌্যাব। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, ওই তরুণরা ‘রক কিং’ নামের একটি কিশোর গ্যাং গ্রুপের সদস্য। তারা মাদক ক্রয়-বিক্রয় ও সেবন, এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, সাধারণ মানুষকে হয়রানি এবং বিভিন্ন রকম সন্ত্রাসী কর্মকান্ডের সঙ্গেও জড়িত।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০৩৫/কেএমকে