বাসস দেশ-৩৬ : অমির দু’সহযোগী ২ দিনের রিমান্ডে

103

বাসস দেশ-৩৬
বাছির-রিমান্ড
অমির দু’সহযোগী ২ দিনের রিমান্ডে
ঢাকা, ১৬ জুন, ২০২১ (বাসস): চিত্রনায়িকা পরীমনিকে ধর্ষণ চেষ্টার ঘটনায় গ্রেফতারকৃত তুহিন সিদ্দিকী অমির দু’সহযোগি বাছির ও মশিউর মিয়ার ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার তাদের ঢাকার মূখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর পাসপোর্ট আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস তাদের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
এরআগে রাজধানীর দক্ষিণখান এলাকার একটি অফিস থেকে তাদের গ্রেফতার করেছে পুলিশ। বিশেষ অনুমতি ছাড়া বেআইনিভাবে পাসপোর্ট রাখার অভিযোগে তাদের প্রথমে আটক করা হয়। এরপর এ ঘটনায় দক্ষিণখান থানায় একটি মামলা করা হয়। ওই মামলায় অমি ও তার দু’সহযোগিকে আসামি করা হয়েছে।
দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার মোহাম্মদ শামীম বলেন, দক্ষিণখান থানার আশকোনা হাজি ক্যাম্প সংলগ্ন সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার নামে একটি প্রতিষ্ঠান রয়েছে তুহিন সিদ্দিকী অমির। সেই প্রতিষ্ঠানের দু’কর্মকর্তা বাছির ও মশিউর মিয়াকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, মঙ্গলবার (১৫ জুন) রাতে ঢাকা জেলা পুলিশ দক্ষিণখান এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। আটকের পর পুলিশ বাদি হয়ে দক্ষিণখান থানায় একটি মামলা করে। সেই মামলায় বাছির ও মশিউর মিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে। মামলাটি পাসপোর্ট অ্যাক্টে করা হয়েছে। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১০২টি পাসপোর্ট জব্দ করা হয়। তিনি আরও বলেন, প্রতিষ্ঠানটি তুহিন সিদ্দিকী অমির হলেও এর পরিচালনার দায়িত্বে ছিলেন বাছির ও মশিউর মিয়া। তাদের মধ্যে একজন প্রতিষ্ঠানটির এক্সিকিউটিভ ডিরেক্টর এবং অন্যজন মার্কেটিং ডিরেক্টর।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯২৭/কেএমকে