বাসস ক্রীড়া-১৮ : রাব্বির বোলিংএ বিধ্বস্ত আবাহনী

101

বাসস ক্রীড়া-১৮
ক্রিকেট-ডিপিএল
রাব্বির বোলিংএ বিধ্বস্ত আবাহনী
ঢাকা, ১৬ জুন ২০২১ (বাসস) : প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের পেসার কামরুল ইসলাম রাব্বির বোলিংএ বিধ্বস্ত হলো আবাহনী লিমিটেড। বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টি ক্রিকেটের দশম রাউন্ডের ম্যাচে রাব্বির দুর্দান্ত বোলিং নৈপুন্যে প্রাইম দোলেশ্বরের কাছে ২৮ রানে হেরেছে আবাহনী। ১১ রানে ৪ উইকেট নেন রাব্বি।
আর পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ২১ রানে হারিয়ে লিগে তৃতীয় জয় তুলে নিয়েছে লিজেন্ডস অব রুপগঞ্জ। এই হারে টানা দশ ম্যাচই হারলো পারটেক্স।
আবাহনী-প্রাইম দোলেশ্বর :
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে প্রাইম দোলেশ্বর। আবাহনীর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংএ সুবিধা করতে পারেনি প্রাইম দোলেশ্বরের ব্যাটসম্যানরা। ওপেনার সাইফ হাসানই এক প্রান্ত আগলে লড়াই করেছেন। তার হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৯ উইকেটে ১৩২ রান করে প্রাইম দোলেশ্বর।
সর্তকতার সাথে খেললেও, ৬টি ছক্কা হাকিয়েছেন সাইফ। সাথে ১টি চারও ছিলো। ৪৯ বলে ৫৮ রান করেন তিনি। এছাড়া আরেক ওপেনার ইমরান উজ্জামান ১৬ বলে ২৩ ও মার্শাল আইয়ুব ২০ রান করেন। আবাহনীর বাঁ-হাতি পেসার মেহেদি হাসান রানা ২৮ রানে ৩ উইকেট নেন।
জয়ের জন্য ১৩৩ রানের লক্ষ্যে খেলতে নেমে প্রাইম দোলেশ্বরের বোলারদের তোপের মুখে পড়ে আবাহনীর টপ-অর্ডার। ৫১ রানে ৪ ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরেন। তখনও কোন উইকেট শিকার করেননি রাব্বি। তবে পরের দিকে আবাহনীর ব্যাটসম্যানদের বিপদে ফেলেছেন তিনি। তাতে ১০৪ রানে অলআউট হয় আবাহনী। ২ দশমিক ৫ ওভার বল করে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা রাব্বি।
আবাহনীর পক্ষে রান আফিফ হোসেন ১৫ বলে সর্বোচ্চ ২৬ রান করেন । ওপেনার মোহাম্মদ নাইম ২২ ও মোসাদ্দেক হোসেন ১৪ রান করেন।
এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠলো প্রাইম দোলেশ্বর। ১০ খেলায় ১৫ পয়েন্ট তাদের। সমানসংখ্যক ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে আবাহনী।
লিজেন্ডস অব রুপগঞ্জ-পারটেক্স :
সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৩১ রান করে রুপগঞ্জ। সানজামুল ২৩ বলে ২টি ছক্কায় ৩০ রান করেন। শেষদিকে অধিনায়ক নাইম ইসলামের ২০ বলে ১টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ২৯ রান দলকে লড়াই মামুলি সংগ্রহ এনে দেয়। পারটেক্সের শাহাদাত হোসেন-রাজিবুল ইসলাম ২টি করে উইকেট নেন।
জবাবে ২০ ওভারে ৮ উইকেটে ১১০ রানের বেশি করতে পারেনি পারটেক্স। সর্বোচ্চ ২১ রান করে করেন অধিনায়ক ধীমান ঘোষ ও নাজমুল হোসেন মিলন। মোহাম্মদ শহিদ ২টি উইকেট নেন। ম্যাচ সেরা হন সানজামুল।
১০ খেলা শেষে ৭ পয়েন্ট রুপগঞ্জের। আর ১০ খেলার সবক’টিতেই হেরেছে পারটেক্স।
বাসস/এএমটি/১৯২০/স্বব