বাসস দেশ-২৮ : জয়পুরহাটে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক কর্মশালা ও ইমাম সম্মেলন

101

বাসস দেশ-২৮
সচেতনতামূলক-ওরিয়েন্টেশন
জয়পুরহাটে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক কর্মশালা ও ইমাম সম্মেলন
জয়পুরহাট, ১৬ জুন, ২০২১ (বাসস) : জেলার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বুধবার এক ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়।
নারী ও শিশুর প্রতি সহিংসতা, যৌতুক এবং বাল্য বিবাহ প্রতিরোধ, জন্ম নিবন্ধন, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা এবং নিরাপদ মাতৃত্ব বিষয়ে সচেতনতার জন্য নেতৃস্থানিয় ব্যক্তিদের নিয়ে কর্মশালার আয়োজন করা হয়েছে।
শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রমের অংশ হিসেবে জেলা তথ্য অফিসের আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার আরাফাত হোসেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী।
জেলা তথ্য কর্মকর্তা রুপ কুমার বর্মন বর্তমান সরকারের শিশু ও নারীদের নিয়ে বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচি তুলে ধরেন। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তুলশী চন্দ্র রায় শিশু ও নারীদের বাল্য বিবাহসহ নানা সমস্যা ও সমাধান নিয়ে আলোকপাত করেন।
অপরদিকে, জেলা ইমাম সম্মেলন এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বুধবার আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম।ইসলামিক ফাউন্ডেশনর উপ-পরিচালক মো. শাহাজাহান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী প্রমুখ।
বাসস/এনডি/সংবাদদাতা/১৮৩৫/কেজি