আইইবিতে মুজিব শতবর্ষে শত বৃক্ষরোপণ কর্মসূচী

167

ঢাকা, ১৫ জুন, ২০২১ (বাসস) : ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ, ঢাকা কেন্দ্রের উদ্যোগে ‘মুজিব শতবর্ষে শত বৃক্ষরোপণ’ কর্মসূচী, ফলাহার এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।
আজ বিকেলে আইইবি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ঢাকা কেন্দ্রের ভাইস চেয়ারম্যান প্রকৌশলী হাবিব আহমেদ হালিম মুরাদের সভাপতিত্বে সঞ্চালনা করেন আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার। বিশেষ অতিথি ছিলেন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, আইইবি’র সম্মানী সাধারণ স¤পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু), পিইঞ্জ, আইইবি’র ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী নূরুজ্জামান। এছাড়া অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইইবি’র ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মোহাম্মদ হোসাইন ও প্রকৌশলী এমএম মঞ্জুরুল হক মঞ্জু।
হাবিবুন নাহার বলেন, আজ থেকে ৫০ বছর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পরিবেশের বিষয়টি উপলব্ধি করেছিলেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তার কন্যা শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তিনি শুধু পরিবেশ সংরক্ষণই নয়, পরিবেশকে আরো এগিয়ে নিয়ে যাচ্ছেন।
এর আগে অতিথিদের সাথে নিয়ে উপমন্ত্রী হাবিবুন নাহার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ প্রাঙ্গনে ফলদ, বনজ ও ঔষধি গাছের একটি করে চারা রোপণ করেন।