ঢাবি তথ্য প্রযুক্তি খাতে দক্ষ মানবসম্পদ তৈরিতে কাজ করছে : ঢাবি উপাচার্য

84

ঢাকা, ১৫ জুন, ২০২১ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট (আইআইটি) তথ্য প্রযুক্তি খাতে দক্ষ মানবসম্পদ তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।
আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘হ্যান্ডস অন ট্রেনিং অন ফান্ডামেনটাল ওয়েব এন্ড এপ্লিকেশন সিকিউরিটি ইস্যুজ ফর এন আরইএন প্রফেশনালাস’ শীর্ষক ০৫ দিন ব্যাপী আন্তর্জাতিক প্রোগ্রামের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ ডিজিটালাইজেশনের ক্ষেত্রে যুগান্তকারী সাফল্য অর্জন করেছে বলেও উল্লেখ করেন তিনি।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট (আইআইটি)-এর উদ্যোগে ও ইউরোপিয়ান ইউনিয়নের এশিয়া কানেক্ট প্রজেক্টের সহায়তায় এই প্রশিক্ষণ শুরু হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের পরিচালক ড. মোহাম্মদ শফিউল আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের আইসিটি ডিভিশনের ডিজিটাল সিকিউরিটি এজেন্সীর মহাপরিচালক মো. খায়রুল আমীন এবং ঢাবি তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. শরিফুল ইসলাম।
উল্লেখ্য, ৫ দিনব্যাপী এই আন্তর্জাতিক ট্রেনিং প্রোগ্রামে বাংলাদেশ, আফগানিস্তান, নেপাল, ভুটান এবং মিয়ানমারের আইটি পেশাজীবীরা ভার্চুয়ালি অংশগ্রহণ করছেন।