বাসস দেশ-৪৪ : চুক্তি অনুযায়ী চাল সরবরাহ না করলে মিল মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা : ব্রাহ্মণবাড়িয়ায় খাদ্যমন্ত্রী

111

বাসস দেশ-৪৪
সাইলোর-নির্মাণ-পরিদর্শন
চুক্তি অনুযায়ী চাল সরবরাহ না করলে মিল মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা : ব্রাহ্মণবাড়িয়ায় খাদ্যমন্ত্রী
ব্রাহ্মণবাড়িয়া, ১৫ জুন, ২০২১ (বাসস) : খাদ্য অধিদপ্তরের সাথে চুক্তি অনুযায়ী চাল সরবরাহ না করলে মিল মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
মঙ্গলবার দুপুরে জেলার আশুগঞ্জ উপজেলায় নির্মাণাধীন সাইলোর নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।
মন্ত্রী বলেন, যারা (মিল মালিক) চুক্তি করেছে, তাদেরকে চাল দিতে হবে। চাল না দিলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। যে যেমন চাল দেবে, তার সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রতিবছর মানুষের মুখ বাড়ছে। কিন্তু জমি কমে যাচ্ছে। ১০ লাখ রোহিঙ্গাকে পুষতে হচ্ছে। প্রতিবছর আরও ২০ হাজার রোহিঙ্গা জন্ম নিচ্ছে। এদেরকে খাওয়াতে হচ্ছে। সার্বিক চিন্তা করলে আমরা স্বয়ংসম্পূর্ণ বটে। তবে ব্যবসায়ী-মিলাররা যদি সৎ না হয় তাহলে দেশের ভাগ্যের উন্নয়ন হয় না। তারা যদি সৎ না হয়ে লাভ বেশি করতে চায় এবং মানবতাবিরোধী কাজ করে, তাহলে আল্লাহ্ বিচার করবে। তিনি বলেন, ২০২৫ সালের মধ্যে ৩৫ লাখ টন ধারণ ক্ষমতা রাখার জন্য আরও ৩০টি সাইলো একনেকে পাশ হয়েছে। আরও পাঁচটি সাইলো প্রক্রিয়াধীন রয়েছে। এগুলোর দরপত্র হয়ে গেছে।
এ সময় মন্ত্রীর সাথে সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম, খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমুন আরা খানম, সাইলোর নির্মাণ কাজ প্রকল্পের পরিচালক রেজাউল করিম ও আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরবিন্দ বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস/এনডি/সংবাদদাতা/২১৫০/কেজিএ