বাসস ক্রীড়া-৯ : কোপা আমেরিকা: জয় দিয়ে শুরু প্যারাগুয়ের

113

বাসস ক্রীড়া-৯
ফুটবল-কোপা-প্যারাগুয়ে-বলিভিয়া
কোপা আমেরিকা: জয় দিয়ে শুরু প্যারাগুয়ের
গোয়ানিয়া (ব্রাজিল), ১৫ জুন ২০২১ (বাসস): জয় দিয়ে কোপা আমেরিকা মিশন শুরু করেছে প্যারাগুয়ে। গতকাল ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়েছে তারা।
গোয়ানিয়ার এস্তাদিও অলিম্পিকো পেড্রো লুডভিকোয় অনুষ্ঠিত ম্যাচে পিছিয়ে পড়ার পরও বড় জয় নিয়ে মাঠ ছাড়ে প্যারাগুয়ে।
ম্যাচের ১০ মিনিটেই আরউইন সাভেদ্রার পেনাল্টি গোলে পিছিয়ে পড়েছিল প্যারাগুয়ে। কিন্তু বিরিততে যাবার আগমুহুর্তে জাউমে কুয়েলার দুই হুলদ কার্ড দেখে (লাল কার্ড নিয়ে) মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় বলিভিয়া। সুযোগটি দ্বিতীয়ার্ধে বেশ ভালভাবেই কাজে লাগায় প্যারাগুয়ে।
ম্যাচের বয়স ঘন্টার কাটা পেরুনোর (৬২ মি.) পরপরই আলেজান্দ্রো রোমেরোর গোলে সমতায় ফিরে প্যারাগুয়ে। এরপর জোড়া গোল করে দলটির বিজয় নিশ্চিত করেন অ্যাঞ্জেল রোমেরো। ম্যাচের ৬৫ ও ৮০ মিনিটে লা আলবিরোজার হয়ে বাকী গোল দুটি করেছেন তিনি। ম্যাচে অবশ্য ৭৯ শতাংশ বলের নিয়ন্ত্রন বজায় রেখেছিল প্যারাগুয়ে এবং বলিবিয়ার পোস্ট লক্ষ্য করে শট নিয়েছে সর্বমোট ৩৪ বার।
এই জয়ের ফলে এই মুহুর্তে গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে আরোহন করছে প্যাগুয়ে। আগামী ২২ জুন এস্তাদিও ন্যাসিওনাল ডি ব্রাসিলিয়ায় গ্রুপের পরবর্তী ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে তারা। একই ভেন্যুতে ২৫ জুন চিলির মোকাবেলা করবে দলটি। প্যাগুয়ে নিজেদের শেষ গ্রুপ ম্যাচে উরুগুয়ের বিপক্ষে লড়বে ২৯জুন রিও ডি জেনিরোর অলিম্পিকো নিল্টন সান্টোস স্টেডিয়ামে।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৭০০/স্বব