বাসস দেশ-৩৫ : ডিএসসিসি’র ভ্রাম্যমান আদালত : বাড়ির অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদ ও মশার কয়েল কারখানার জরিমানা

89

বাসস দেশ-৩৫
ডিএসসিসি-জরিমানা
ডিএসসিসি’র ভ্রাম্যমান আদালত : বাড়ির অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদ ও মশার কয়েল কারখানার জরিমানা
ঢাকা, ১৫ জুন, ২০২১ (বাসস) : মিটফোর্ড হাসপাতাল সংলগ্ন দীগু বাবু লেনে নির্মিতব্য একটি ৬ তলা ভবনের অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদ এবং ছাড়পত্র ছাড়া কারখানা পরিচালনা করায় তিন মশার কয়েল কারখানাকে জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমান আদালত।
আজ কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান এবং করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা ও এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ৮/১ দীগু বাবু লেনে নির্মানাধীন একটি ৬ তলা বাড়ির অবৈধ বর্ধিতাংশে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করে। বর্ধিত অংশের অধিকাংশ দেয়াল ভেঙে ফেলা হয়েছে এবং অভিযান চলমান রয়েছে।
এছাড়াও কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা ও এ এইচ ইরফান উদ্দিন আহমেদ মশার কয়েল কারখানার বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন।
কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপার নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত আজ ৬৬ নং ওয়ার্ডের বানিয়ারবাগ, মাতুয়াইল, যাএাবাড়ী এলাকায় মশার কয়েল কারখানা পরিদর্শন করেন। এ সময় প্রয়োজনীয় ছাড়পত্র না থাকা স্বত্ত্বেও মশার কয়েল কারখানা পরিচালনা করায় ২৬/১ ও ৩৪ নং হোল্ডিংয়ের দু’টি মশার কয়েল কারখানার বিরুদ্ধে দু’টি মামলা দায়ের ও এক লক্ষ টাকা অর্থদন্ড আরোপ করে।
কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ আজ ৬৫ নং ওয়র্ডের ‘আর এম’ নামক মশার কয়েল কারখানায় অভিযান পরিচালনা করেন। এ সময় কারখানা পরিচালনার যথাযথ কাগজপত্র প্রদর্শন করতে না পারায় কর্তৃপক্ষকে ৩০ হাজার টাকা অর্থদন্ড আরোপ করা হয়।
অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা বলেন, “কারখানাগুলোতে মশার কয়েল উৎপাদন করা হলেও কারখানা পরিচালনার সাথে সংশ্লি­ষ্ট কোন ছাড়পত্র তারা দেখাতে পারেননি। অনুমোদনবিহীন কারখানা পরিচালনার জন্য কারখানা দু’টিকে জরিমানা করা হয়েছে।”
বাসস/সবি/এমএসএইচ/২০০০/-অমি