বাসস দেশ-৪২ : ঢাবিতে ‘বাজেট ২০২১-২২ পর্যালোচনা : প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক আলোচনা সভা

126

বাসস দেশ-৪২
ঢাবি-বাজেট-উপাচার্য
ঢাবিতে ‘বাজেট ২০২১-২২ পর্যালোচনা : প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক আলোচনা সভা
ঢাকা, ১৪ জুন, ২০২১ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাজেট ২০২১-২২ পর্যালোচনা: প্রত্যাশাও প্রাপ্তি’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। সেন্টার অন বাজেট এন্ড পলিসি’র উদ্যোগে আজ সোমবার এই আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও সেন্টার অন বাজেট এন্ড পলিসির চেয়ারম্যান অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ সভাপতিত্ব করেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অর্থনীতি, বাজেট, উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে অধিকতর গবেষণা করতে সেন্টার অন বাজেট এন্ডপলিসি’র প্রতি আহ্বান জানান।
তিনি ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে এই আলোচনা সভা আয়োজন করায় আয়োজক, বক্তা, আলোচক ও সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।
শিক্ষা, স্বাস্থ্য, কৃষিসহ বিভিন্ন বিষয়ের উপর আলোকপাত করে তিনি আরো বলেন, আর্থ-সামাজিক উন্নয়নে প্রতিটি ক্ষেত্রেই মৌলিক ও প্রায়োগিক গবেষণা অপরিহার্য।
এজন্য উপাচার্য বিশ্ববিদ্যালয়ে উন্নতমানের গবেষণাগার প্রতিষ্ঠা ও দীর্ঘমেয়াদী গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য সংশ্লিষ্টদের নিকট সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।
আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এসএম মাকসুদ কামাল বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। এতে সেন্টারের পরিচালক অধ্যাপক ড. এম আবুইউসুফ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. কাজী মারুফুল ইসলাম মূল প্রবন্ধ উপস্থাপন করেন।
সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি)-এর সম্মানিত ফেলোও ঢাবি সিনেট সদস্য অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রহমতউল্লাহ অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন।
বাসস/সবি/এসএস/২০৩৫/এবিএইচ