বাসস দেশ-৩৭ : টেকসই উন্নয়নের জন্য পরিকল্পিতভাবে কাজ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

136

বাসস দেশ-৩৭
ফরহাদ-সেমিনার
টেকসই উন্নয়নের জন্য পরিকল্পিতভাবে কাজ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ঢাকা, ১৪ জুন, ২০২১ (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বর্তমান সরকার সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরন্তরভাবে কাজ করে যাচ্ছে। দেশে যে উন্নয়নের ধারা সূচিত হয়েছে সেই উন্নয়নকে টেকসই করতে পরিকল্পিতভাবে কাজ করতে হবে।
আজ সোমবার খুলনা বিভাগীয় কমিশনার কার্যালয়ের উদ্যোগে আয়োজিত ‘জাতীয় উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পথযাত্রায় দক্ষিণাঞ্চল’ শীর্ষক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।
ফরহাদ হোসেন বলেন, আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ রাষ্ট্র গঠন করা। এই লক্ষ্য অর্জনে সরকার উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছে। দেশের উন্নয়নকে টেকসই করে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে সেই পরিকল্পনা অনুযায়ী সকলকে একযোগে কাজ করতে হবে।
তিনি বলেন, দেশের দক্ষিণাঞ্চল আমাদের অর্থনৈতিক ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। তাই দেশের অগ্রগতিকে সুসংহত করতে এই অঞ্চলের সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে।
খুলনার বিভাগীয় কমিশনার মো: ইসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
সরকারী ব্রজলাল কলেজের অধ্যক্ষ প্রফেসর শরীফ আতিকুজ্জামান এবং রুপান্তর এনজিও সংস্থার নির্বাহী পরিচালক স্বপণ গুহ সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন।
বাসস/সবি/বিকেডি/২০১০/-এমএন