বঙ্গবন্ধুর সমাধিসৌধে নবনিযুক্ত বিমান বাহিনী প্রধানের পুষ্পার্ঘ্য অর্পণ

178

ঢাকা, ১৪ জুন, ২০২১ (বাসস) : বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান দায়িত্বভার গ্রহণের পর আজ সোমবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পু®পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।
বিমান বাহিনী প্রধান টুঙ্গিপাড়ায় পৌঁছলে বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মু. কামরুল ইসলাম তাকে স্বাগত জানান। সেখানে বিমান বাহিনী প্রধানকে একটি চৌকস কন্টিনজেন্ট গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পু®পস্তবক অর্পণের পর বিমান বাহিনী প্রধান বঙ্গবন্ধুর সমাধিবেদির সামনে কিছুক্ষণ নীরবতা পালন করেন এবং ১৯৭৫ এর ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। এরপর তিনি দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন।
এসময় বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এর আগে নবনিযুক্ত বিমান বাহিনী প্রধান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন এবং জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং সেখানে তিনি পরিদর্শন বই এ স্বাক্ষর করেন।
উল্লেখ্য যে, গত ১২ জুন ২০২১ তারিখে বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের দায়িত্বভার আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন।