বাসস দেশ-৪৫ : স্বাস্থ্য প্রণোদনার পাচ্ছেন সিলেট ওসমানী হাসপাতালে ৫৯৮ নার্সিং কর্মকর্তা

108

বাসস দেশ-৪৫
সিলেট-স্বাস্থ্য প্রণোদনা
স্বাস্থ্য প্রণোদনার পাচ্ছেন সিলেট ওসমানী হাসপাতালে ৫৯৮ নার্সিং কর্মকর্তা
সিলেট, ১৩ জুন ২০২১ (বাসস) : সিলেটের সর্ববৃহৎ হাসপাতাল সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৫৯৮ জন স্বাস্থ্য সহকারী (নার্স) সরকারী প্রণোদনা পাচ্ছেন।
করোনাকালীন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে নিজেদেরকে মানুষের স্বাস্হ্য সেবায় নিয়োজিত রাখার পুরষ্কার হিসেবে
প্রধানমন্ত্রীর ঘোষণানুযায়ি তাদেরকে প্রণোদনা দেওয়া হচ্ছে। মিডওয়াইফারি অধিদপ্তরের মাধ্যমে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং কর্মকর্তাদের জন্য প্রণোদনা বাবত প্রায় আড়াই কোটি টাকা বরাদ্দ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। আজ রবিবার (১৩ জুন) অর্থমন্ত্রণালয় থেকে এই অর্থ বরাদ্দ মঞ্জুর করা হয়।
সিলেট ওসমানী হাসপাতালে সহকারী পরিচালক ডাঃ হিমাংশু লাল রায় ‘বাসস’কে এ তথ্য নিশ্চিত করেছেন।
করোনা আক্রান্তদের সেবায় নিয়োজিত নার্সিং কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীদের উৎসাহ দিতে প্রণোদনা দেয়ার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই ঘোষণার আলোকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত নার্সিং কর্মকর্তাদের তালিকা পাঠানো হয় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে। হাসপাতালের সকল নার্সিং কর্মকর্তাদের জন্য প্রণোদনা নিশ্চিত করতে স্বাস্থ্যমন্ত্রীর কাছেও একটি আধা সরকারি পত্র (ডিও লেটার) পাঠান পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আবদুল মোমেন। এর প্রেক্ষিতে ওসমানী হাসপাতালের ৫৯৮ জন নার্সিং কর্মকর্তাদের জন্য প্রণোদনা ভাবত ২ কোটি ৪৭ লাখ ৯৯ হাজার ৩৩০ টাকা মঞ্জুর করে অর্থমন্ত্রণালয়। এদিকে, হাসপাতালের সকল নার্সিং কর্মকর্তার জন্য প্রণোদনা নিশ্চিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, স্বাস্থ্য মন্ত্রী,স্বাস্থ্য অধিদফতরের মহা পরিচালক, এবং নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার, ওসমানী হাসপাতাল কর্তৃপক্ষ সহ সংশ্লিষ্ঠ সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার নেতৃবৃন্দ। এক বিবৃতিতে সংগঠনের সভাপতি শামীমা নাসরিন ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন,এর ফলে বিশেষ করে করোনাকালীন সময়ে নার্সিং সদস্যরা যেমনি জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালনের স্বীকৃতি পাচ্ছে তেমনি ভবিষ্যতে নিজেদের পেশাগত দায়িত্ব ও কর্তব্য পালনে আরো অনুপ্রাণিত হবেন।
বাসস/সংবাদদাতা/২১৩০/স্বব