বাসস দেশ-২৮ : চট্টগ্রাম বিআরটিএতে র‌্যাবের অভিযানে ২১ দালাল আটক

94

বাসস দেশ-২৮
বিআরটিএ-দালাল আটক
চট্টগ্রাম বিআরটিএতে র‌্যাবের অভিযানে ২১ দালাল আটক
চট্টগ্রাম, ১৩ জুন, ২০২১ (বাসস) : বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় এলাকায় অভিযান পরিচালনা করে দালাল ও প্রতারক চক্রের ২১ সদস্যকে আটক করেছে র‌্যাব-৭।
রোববার (১৩ জুন) দুপুরে চট্টগ্রামের নতুনপাড়া বিআরটিএ কার্যালয় এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। র‌্যাব-৭-এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, অভিযান চলাকালে দালালদের কাছ থেকে ড্রাইভিং লাইসেন্স করার ও মোটরযান রেজিস্ট্রেশন করার বিপুল পরিমাণ কাগজ জব্দ করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে বলে জানান তিনি।
সাম্প্রতিক সময়ে চট্টগ্রামের বিআরটিতে আসা সেবাগ্রহণকারীরা দালালচক্রের হাতে হয়রানির শিকার হচ্ছিলেন এমন অভিযোগের প্রেক্ষিতে বিআরটিএ কার্যালয় এলাকায় র‌্যাব আজ রোববার অভিযান চালায়। অভিযানে ২১ জন দালালকে আটক করে র‌্যাব।
বিআরটিএ উপপরিচালক মো. শহীদুল্লাহ বলেন, র‌্যাব দালাল আটক করেছে বলে শুনেছি। আমরাও আগে ম্যাজিস্ট্রেটের সাহায্যে কয়েকবার অভিযান পরিচালনা করে দালাল আটক করেছি। বিআরটি-এর কারও সাথে দালালদের সম্পর্ক নেই বলে দাবি করেন তিনি।
তিনি আরও বলেন, অফিসের আশেপাশে কিছু প্রতারক ঘুরাঘুরি করেন। সেবাপ্রত্যাশী কেউ গেলে টাকা নিয়ে নকল লাইসেন্স বানিয়ে দেয়। কারণ, দীর্ঘদিন ধরে অফিসিয়ালভাবে লাইসেন্স দেওয়া বন্ধ আছে।
শহীদুল্লাহ বলেন, দালালরা মূলত সেবাপ্রত্যাশীদের জাল লাইসেন্স তৈরি করে দিয়ে প্রতারণা করে। এর আগে জাল লাইসেন্স তৈরির মেশিনসহ কিছু দালাল আটক করা হয়েছিল। এরপর বেশ কিছুদিন তাদের প্রতারণা বন্ধ ছিল। কিন্তু কিছুদিন পরে আবার প্রতারণা শুরু করে। অভিযান পরিচালনা করায় ভালো হয়েছে। প্রতারকরা অন্তত বছর খানেকের জন্য গা ঢাকা দেবে বলে আশা করেন তিনি।
বাসস/জিই/কেএস/১৯৩৫/-এইচএন