বাসস ক্রীড়া-১২ : কোভিড-১৯ পজিটিভ ক্যানসেলো ছিটকে পড়লেন ইউরো থেকে

87

বাসস ক্রীড়া-১২
ফুটবল-ইউরো-ক্যানসেলো-পর্তুগাল
কোভিড-১৯ পজিটিভ ক্যানসেলো ছিটকে পড়লেন ইউরো থেকে
লিসবন, ১৩ জুন ২০২১ (বাসস/এএফপি): পর্তুগাল সুপার স্টার হোয়াও ক্যানসেলোর কোভিড -১৯ পরীক্ষায় ফল পজিটিভ এসেছে। যে কারণে তিনি ছিটকে গেছেন ইউরো ২০২০ থেকে। রোববার বিষয়টি নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন দলটির ফেডারেশন।
ক্যানসেলোর বদলি হিসবে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ধারে এসি মিলানে যুক্ত হওয়া দিওগো ড্যালটকে পর্তুগাল স্কোয়াডে নেয়া হয়েছে। আগামী মঙ্গলবাল বুদাপেস্টে এফ’ গ্রুপ থেকে নিজেদের প্রথম ম্যাচে হাঙ্গেরির মোকাবেলা করবে বর্তমান চ্যাম্পিয়নরা।
ক্যানসেলোর এই বিদায় কোচ ফার্নান্দো স্যান্টোসের জন্য বড় একটি দু:সংবাদ হয়ে এসেছে। কারণ আর মাত্র ৪৮ ঘন্টা পর হাঙ্গেরির মোকাবেলা করতে যাচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর নেতৃত্বাধীন ২০১৬ সালের ইউরো জয়ী দলটি।
চারদিন পর মিউনিখে গ্রুপ পর্বের আরেক ম্যাচে জার্মানির মোকাবেলা করবে পর্তুগাল। ২৩ জুন বুদাপেস্টে বিশ^ চ্যাম্পিয়ন ফ্রান্সের মোকাবেলা করবে ইউরো চ্যাম্পিয়নরা। শনিবারের পরীক্ষার ফলাফলের পর সেলফ আইসোলেশনে চলে গেছেন ক্যানসেলো।
পর্তুগাল ফেডারেশনের ঘোষনায় বলা হয়,‘ ইউরো ২০২০ মাঠে গড়ানোর আগে রচিত কোভিড-১৯ প্রটোকল অনুযায়ী শনিবার সব খেলোয়াড়ের আরসি -পিসিআর মেশিনে কোভিড-১৯ পরীক্ষা করা হয়। সেখানে হোয়াও ছাড়া বাকী সবার রিপোর্ট নেগেটিভ এসেছে।’
শুধু ক্যানসেলো নয়, আরো বেশ কিছু ইউরো ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন। গত শুক্রবার করোনা আক্রান্ত হয়ে স্কোয়াড ছেড়েছেন রুশ ফুটবলার আন্দ্রে মস্তোভব। পরের দিন শনিবার বেলজিয়ামের মুখোমুখি হয় রাশিয়া।
ইতোমধ্যে করোনা আক্রান্ত হয়ে সেলফ আইসোলেশনে চলে গেছেন স্প্যানিশ অধিনায়ক সার্জিও বাসকুয়েটস। যে কারণে আগামীকাল সেভিয়ায় সুইডেনের বিপক্ষে স্পেনের হয়ে খেলতে পারবেননা তিনি। এদিকে সুইডেনের জুভেন্টাস ফরোয়ার্ড ডেন কুলুসেভস্কি ও মিডফিল্ডার মাত্তিয়াস সভ্যানবার্গও করোনায় আক্রান্ত হয়েছেন।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৪৬/স্বব