বাসস দেশ-১৩ : সরকারের উন্নয়ন কর্মকান্ডকে ব্যাহত করা যাবে না : রেজাউল করিম

105

বাসস দেশ-১৩
রেজাউল-অগ্রযাত্রা
সরকারের উন্নয়ন কর্মকান্ডকে ব্যাহত করা যাবে না : রেজাউল করিম
ঢাকা, ১৩ জুন, ২০২১ (বাসস): মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের অগ্রযাত্রাকে কোনভাবেই ব্যাহত করা যাবে না।
প্রধানমন্ত্রী মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উন্নয়নে ব্যাপক গুরুত্ব দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, তাঁর (প্রধানমন্ত্রী) দূরদর্শী নেতৃত্বে মৎস্য ও প্রাণিসম্পদ খাতের অভূতপূবর্ অগ্রযাত্রা সূচিত হয়েছে।
মন্ত্রী আরো বলেন, এই খাতের পরিধি অতীতের যে কোন সময়ের তুলনায় অনেক বেড়েছে। এই অগ্রযাত্রাকে কোনভাবেই ব্যাহত করা যাবে না।
শ ম রেজাউল করিম আজ সচিবালয়ে মৎস প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নিজ দপ্তরে বঙ্গবন্ধু ভেটেরিনারি পরিষদের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকার করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থ খামারিদের পাশে দাঁড়িয়েছে। প্রথমবারের মতো এ বছর মৎস্য ও প্রাণিসম্পদ খাতের খামারিদের নগদ প্রণোদনা দেয়া হয়েছে।
তিনি বলেন, এছাড়া উপকরণ সহায়তা ও প্রণোদনা প্যাকেজের আওতায় স্বল্প সুদে ঋণ প্রদান করা হয়েছে। করোনা ভাইরাসের সংকটে খামারিদের উৎপাদিত দুধ, ডিম, মাছ, মাংস সংগ্রহ করে ভ্রাম্যমাণ ও অনলাইন পদ্ধতিতে বিক্রয়ের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. আবু সালেহ এমবারী, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. মো. সিদ্দিকুর রহমান, বঙ্গবন্ধু ভেটেরিনারি পরিষদের সভাপতি ডা. মো. ইমরান হোসেন খান, সিনিয়র সহ-সভাপতি ডা. খন্দকার মো. হেলালউদ্দিন, সহ-সভাপতি ডা. মো. আনিসুর রহমান ও মহাসচিব ডা. মো. আজিজুল ইসলাম উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএএস/১৭০০/-শআ