‘এরিকসেন তোমাকে ভালবাসি’ : লুকাকু

327

সেইন্ট পিটার্সবার্গ, ১৩ জুন ২০২১ (বাসস) : ইউরো ২০২০’র গ্রুপ-বি’র ম্যাচে ফিনল্যান্ডের বিপক্ষে খেলতে গিয়ে আকস্মিক অসুস্থ হয়ে (দম বন্ধ)পড়ে যান ড্যানিশ মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেন। পরে তাকে হাসপাতালে নেয়া হলে উয়েফা ম্যাচটি বাতিলের ঘোষনা দেয়। হাসপতালে পরবর্তীতে এরিকসেনের জ্ঞান ফিরলে তারই অনুরোধে সতীর্থরা মাঠে ফিরতে রাজী হয়। বেশ কিছুক্ষন ম্যাচটি বন্ধ থাকার পর বাকি ম্যাচটি অনুষ্ঠিত হয়।
এরিকসেনের ইন্টার মিলান সতীর্থ ও বেলজিয়ামের তারকা ফরোয়ার্ড রোমেলু লুকাকু দিনের আরেক ম্যাচে রাশিয়ার বিপক্ষে জোড়া গোল করেছেন। লুকাকুর দুই গোলে রাশিয়াকে ৩-০ গোলে উড়িয়ে ইউরোতে শুভ সূচনা করেছে বেলজিয়াম। রাশিয়ার সেইন্ট পিটার্সবার্গে ম্যাচের ১০ মিনিটে প্রথম গোলটি দেবার পর লুকাকু মাঠের পাশে রাখা পিচসাইড ক্যামেরার সামনে এসে চিৎকার করে বলতে থাকেন ‘ক্রিস, ক্রিস, শক্ত থাকো.. আমি তোমাকে ভালবাসি।’
এরিকসেনের ঘটনার কিছুক্ষন পরেই বেলজিয়ামকে রাশিয়ার বিপক্ষে ম্যাচের জন্য মাঠে নামতে হয়েছে। বেলজিয়ামের অন্যান্য সতীর্থদের সাথে লুকাকু ডেনমার্কের ম্যাচটি টেলিভিশনে দেখার সময় এরিকসেনকে মাটিতে লুটিয়ে পড়তে দেখেন। ঐ সময় তিনি কান্নায় ভেঙ্গে পড়েছিলেন বলে জানিয়েছেন। এ সম্পর্কে লুকাকু বলেন, ‘অবশ্যই ঐ মুহূর্তে আমি বেশ ঘাবড়ে গিয়েছিলাম। আমি এরিকসেন এবং তার পরিবারের সাথে অনেক সময় কাটিয়েছি। আমার জন্য কালকের ম্যাচে খেলাটা খুবই কঠিন ছিল, কারন পুরোটা চিন্তা জুড়েই ছিল এরিকসেনের অসুস্থতা। আশা করছি দ্রুতই সে সুস্থ হয়ে উঠতে পারবে। আমি আজকের এই পারফরমেন্স তাকে উৎস্বর্গ করতে চাই।’
রাশিয়ার বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই স্ট্রাইকার শুধুমাত্র এক গোল করেই সন্তুষ্ট ছিলেন না। ৮৮ মিনিটে দলের হয়ে তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল উপহার দেন। বেলজিয়ামের জার্সি গায়ে ৯৩তম আন্তর্জাতিক ম্যাচে এটি লুকাকুর ৬২তম গোল।
প্লেমেকার কেভিন ডি ব্রুইনার অনুপস্থিতিতে বেলজিয়ামকে মোটেই অপ্রস্তুত মনে হয়নি। পুরো ম্যাচেই তাদের প্রাধান্য ছিল। অধিনায়ক এডেন হ্যাজার্ডও কাল বদলী হিসেবে শেষ ১৯ মিনিট মাঠে ছিলেন। ২৭ মিনিটে রাশিয়ান মিডফিল্ডার ডালের কুজায়েভের সাথে সংঘর্ষে মাথায় আঘাত পেয়ে মাঠ ত্যাগে বাধ্য হন বেলজিয়ান রাইট উইং-ব্যাক টিমোথি কাস্তাগনে। তার পরিবর্তে কোচ রবার্তো মার্টিনেজ মাঠে নামান থমাস মুনিয়ারকে, যার গোলে ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুন হয়েছিল।