বাসস দেশ-৪৪ : রাজধানীতে মানবপাচারকারী চক্রের পাঁচ সদস্য গ্রেফতার ॥ ১৬ নারী ও শিশু উদ্ধার

115

বাসস দেশ-৪৪
র‌্যাব-অভিযান-গ্রেফতার
রাজধানীতে মানবপাচারকারী চক্রের পাঁচ সদস্য গ্রেফতার ॥ ১৬ নারী ও শিশু উদ্ধার
ঢাকা, ১২ জুন, ২০২১ (বাসস) : রাজধানীর ওয়ারীতে র‌্যাবের পৃথক অভিযানে মানব পাচারকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এসময় ১৬জন নারী ও শিশুকে উদ্ধার করেছে র‌্যাব। র‌্যাব-১০ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, শুক্রবার রাতে র‌্যাব-১০ এর একটি দল নগরীর ওয়ারী থানাধীন রায়সাহেব বাজার মোড় সংলগ্ন নবাবপুর রোডের ‘দি নিউ ঢাকা বোডিং’ আবাসিক হোটেলে অভিযান পরিচালনা করে ১০জন নারী শিশুসহ মানব পাচারকারী চক্রের দুই সদস্য মো: জুবায়ের আহসান (২৬) ও মো: সজলকে (২৩) গ্রেফতার করে।
এছাড়া অপর এক অভিযানে একই এলাকার ‘হোটেল ইব্রাহীম’ থেকে ৬জন নারী ওশিশুসহ মানব পাচারকারী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তারা হচ্ছে- মো: জয়নাল মিয়া (২২), মো: জান মিয়া (২৫) ও মো: আরমান (২২) ।
র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, তারা পেশাদার নারী ও শিশু পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন যাবত পরস্পর যোগসাজসে সংঘবদ্ধভাবে বিভিন্ন বয়সের নারী ও শিশুদের প্রলোভন দেখিয়ে বিদেশে পাচার এবং অসামাজিক কার্যকলাপে নিয়োজিত করে আসছিল ।তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মানবপাচার আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।
বাসস/সবি/এমএমবি/২১৩৫/কেএমকে