নড়াইলে আজ বিকেল থেকে ৭ দিনের লকডাউন শুরু

199

নড়াইল, ১২ জুন, ২০২১ (বাসস) : নড়াইল ও লোহাগড়া পৌর এলাকাসহ তিনটি ইউনিয়নে করেনা সংক্রমণ বেড়ে যাওয়া এসব স্থানে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। শুক্রবার রাত ৮টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ^াস, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জনর নাছিমা আকতার, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ ফকরুল হাসান, পৌরমেয়র আঞ্জুমান আরা, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) ডাঃ মশিউর রহমান বাবু, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শওকত কবির, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামূল কবীর টুকু, জেলা বাস ও মিনিবাস মালিত সমিতির সাধারণ সম্পাদক কাজূ জহিরুল হক জহির প্রমূখ।
সভায় জানানো হয়, আজ শনিবার (১২ জুন) থেকে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৮টা পর্যন্তু এ লকডাউন চলবে নড়াইল ও লোহাগড়া পৌরসভা। এছাড়া সদর উপজেলার কলোড়া, শিংগাশোলপুর ইউনিয়নে লকডাউন কঠোভাবে চলবে। স্থানীয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-সদস্য এবং বিট পুলিশিংএ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা দায়িত্ব পালন করবেন।
এছাড়া লোহাগড়া পৌর এলাকা এবং উপজেলার শালনগর ইউনিয়নকে লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনা প্রতিরোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ পুলিশের পক্ষ থেকেও কঠোর অবস্থান নেবে বলে সভা সূত্রে জানাগেছে।
অপরদিকে রাতের জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে আজ ১২ জুন থেকে আগামী ১৯ জুন পর্যন্তু এ লকডাউন চলবে বলে উল্লেখ করা হয়েছে। এসময়ের মধ্যে লকডাউন এলাকা থেকে কেউ বাইরে যেতে বা ভিতরে প্রবেশ করতে পারবেনা।
লকডাউনে জনসমাগম নিষিদ্ধকরা হয়। তবে জরুরী সেবা এ আওতার বাইরে থাকবে। এ আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা করা হবে বলেও প্রজ্ঞাপনে বলা হয়েছে।