বাসস ক্রীড়া-৯ : টানা দ্বিতীয় হার প্রাইম দোলেশ্বরের, খেলাঘর-শাইনপুকুরের জয়

162

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-ডিপিএল
টানা দ্বিতীয় হার প্রাইম দোলেশ্বরের, খেলাঘর-শাইনপুকুরের জয়
ঢাকা, ১১ জুন ২০২১ (বাসস) : বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টি ক্রিকেটে টানা দ্বিতীয় হারের স্বাদ নিলো প্রাইম দোলেশ্বর। গতকাল প্রথম হারের পর আজ শেখ জামালের কাছে ৩ উইকেটে হারলো দোলেশ্বর।
অন্য ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি বৃষ্টি আইনে ১৫ রানে হারিয়েছে পারটেক্স স্পোটিং ক্লাবকে। এছাড়া শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৭ উইকেটে হারিয়েছে ওল্ড ডিওএইচএসকে।
প্রাইম দোলেশ্বর-শেখ জামাল :
সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে দোলেশ্বর। ওপেনার ইমরান উজ্জামানের হাফ-সেঞ্চুরি ও শামিম হোসেনের ব্যাটিং ঝড়ে ২০ ওভারে ৫ উইকেটে ১৬৬ রান করে দোলেশ্বর। ইমরান ৪৬ বলে ৪টি করে চার-ছক্কায় ৬৫ রান করেন। পাঁচ নম্বরে নেমে মাত্র ১৯ বলে ৪৯ রান করেন শামিম। তার ইনিংসে ২টি চার ও ৫টি ছক্কা ছিলো। শেখ জামালের জিয়াউর রহমান-ইলিয়াস সানি ২টি করে উইকেট নেন।
জবাবে ৭২ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় শেখ জামাল। এরপর ষষ্ঠ উইকেটে ৫১ বলে ৮৩ রান যোগ করে শেখ জামালকে খেলায় ফেরান তানভীর হায়দার ও জিয়াউর রহমান। ৩৩ বলে ৫টি ছক্কা ও ১টি চারে ৩৩ বলে ৫৩ রান করেন জিয়াউর।
তবে শেখ জামালের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন হায়দার। ৩৪ বলে অপরাজিত তানভীর। ম্যাচ সেরা হন জিয়াউর।
এই জয়ে ৭ খেলা শেষে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানে খেলাঘর। ৭ ম্যাচের সবগুলোতেই হারলো পারটেক্স।
শাইনপুুকুর-ওল্ড ডিওএইচএস:
সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে বোলিংএ নামে শাইনপুকুর। ব্যাট হাতে নেমে মোহাম্মদ রাকিবের হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৬ উইকেটে ১১৯ রান করে ওল্ডডিওএইচএস। ৫৭ বলে অপরাজিত ৫৬ রান করেন রাকিব। ৪টি চার ও ১টি ছক্কা মারেন তিনি।
জবাবে ৫ বল বাকী রেখে জয়ের স্বাদ নেয় শাইনপুকুর। ওপেনার তানজিদ হাসান ৫৯ বলে অপরাজিত ৭৯ রান করে দলের জয় নিশ্চিত করেন। ৭টি চার ও ৩টি ছক্কা মারেন ম্যাচ সেরা তানজিদ।
এই জয়ে ৭ খেলা শেষে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১১তমস্থানে শাইনপুকুর। সমানসংখ্যক ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের নবমস্থানে ওল্ডডিওএইচএস।
বাসস/এএমটি/২০০৫/স্বব