বাসস ক্রীড়া-৬ : করোনা টিকা নিল ইউরোতে অংশগ্রহনকারী স্প্যানিশ ফুটবল দল

93

বাসস ক্রীড়া-৬
ফুটবল-ইউরো-স্পেন-টিকা
করোনা টিকা নিল ইউরোতে অংশগ্রহনকারী স্প্যানিশ ফুটবল দল
মাদ্রিদ, ১১ জুন ২০২১ (বাসস/এএফপি) : শুক্রবার কোভিড-১৯ টিকা গ্রহন করল ইউরোতে অংশ নিতে যাওয়া স্প্যানিশ ফুটবল দল। স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফএফ) আজ ইউরো ২০২০ শুরুর প্রথম দিন এই এই টিকা প্রদানের কথা নিশ্চিত করেছে। তিনদিন পর ময়দানি লড়াইয়ে নামবে স্পেন।
‘ই’ গ্রুপ থেকে আগামি সোমবার রাতে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে সুইডেনের মোকাবেলা করবে স্পেন। সেভিয়ায় ওই ম্যাচের প্রাক্কালে কিছু খেলোয়াড়ের টিকাজনিত পাশর্^ প্রতিক্রিয়ায় ভোগার সম্ভাবনা রয়েছে।
সরকারি অনুমোদন পাওয়ার পর স্প্যানিশ সেনাবাহিনী ওই টিকা নিয়ে উত্তর পশ্চিমাঞ্চলে জাতীয় দলের অনুশীলন ঘাটি লাস রোজাসে হাজির হয় এবং তা প্রয়োগ করে।
এক বিজ্ঞপ্তিতে আরএফএফ জানায়,‘ শুক্রবার ইউরো ২০২০ ফুটবলাররা কোভিড-১৯ এর টিকা গ্রহন সম্পন্ন করেছে।’ এর আগে প্রাথমিক ভাবে গত মাসেই খেলোয়াড়দের টিকার আওতায় আনার অনুরোধ জানিয়েছিল আরএফএফ। কিন্তু সরকার ও ফেডারেশনের মধ্যে রশি টানাটানির জেরে টিকা প্রয়োগের কার্যক্রম সফল হয়নি।
গতকাল বৃহস্পতিবার স্পেন দলের প্রধান কোচ লুইস এনরিখ এক সংবাদ সম্মেলনে বলেছিলেন,‘ টিকার উপসর্গ ধারী খেলোয়াড়কে বেছে নেয়াটা হবে বিরক্তিকর।’ এই সপ্তাহে অধিনায়ক সার্জিও বাসকুয়েটস এবং ডিফেন্ডার দিয়াগো লরেন্তে করোনা পজিটিভ হওয়ায় দারুনভাবে ব্যহত হয় স্প্যানিশ দলের ইউরো প্রস্তুতি।
ওই ফুটবলার নিজ বাড়ীতে সেলফ আইসোলেশনে চলে যান। তবে পরে লরেন্তের ২য় টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে। তবে সুইডেনের বিপক্ষে ম্যাচে তিনি খেলছেন কিনা সেটি এখানো জানা যায়নি।
বাসস/এএফপি/এমএইচসি/১৮১০/স্বব