শ্রীলংকা সফরে ভারতের অধিনায়ক ধাওয়ান

374

নয়া দিল্লি, ১১ জুন ২০২১ (বাসস) : ওপেনার শিখর ধাওয়ানকে অধিনায়ক করে শ্রীলংকা সফরের জন্য ২০ সদস্যের দল ঘোষনা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। দলের সহ-অধিনায়ক পেসার ভুবেনশ্বর কুমার। সফরে ভারতের কোচ থাকবেন সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়।
প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন দেবদূত পাডিকাল, ঋতুরাজ গায়কোয়াড়, নিতিশ রানা, কৃষ্ণাপ্পা গৌতম ও চেতন সাকারিয়া।
ইংল্যান্ডের মাটিতে ভারতের পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ থাকায়, বিরাট কোহলি-রোহিত শর্মাকে ছাড়া দ্বিতীয় সারির দল শ্রীলংকায় পাঠাচ্ছে বিসিসিআই। এই দ্বিতীয় সারির দলটিও বেশ শক্তিশালি।
ধাওয়ান-ভুবেনশ্বরের সাথে দলে আছেন- হার্দিক পান্ডিয়া, মনিশ পান্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্রা চাহাল, দীপক চাহার, পৃথ্বি শ, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, ক্রুনাল পান্ডিয়া, ইশান কিষানের মতো ক্রিকেটাররা। যারা নিয়মিত ঘরোয়া আসরে পারফর্ম করে যাচ্ছেন। পাঁচ নেট বোলার সফরে নিয়ে যাচ্ছে ভারত।
সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি ম্যাচ খেলবে ভারত। ১৩ জুলাই থেকে ওয়ানডে সিরিজ ও ২১ জুলাই থেকে টি-টুয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া।
ভারত দল : শিখর ধাওয়ান (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), পৃথ্বি শ, দেবদূত পাডিকাল, ঋতুরাজ গয়কোয়াড়, সূর্যকুমার যাদব, মনিশ পান্ডিয়া, হার্দিক পান্ডিয়া, নিতিশ রানা, ইশান কিষান (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), যুজবেন্দ্রা চাহাল, রাহুল চাহার, কৃষ্ণাপ্পা গৌতম, ক্রুনাল পান্ডিয়া, কুলদীপ যাদব, বরুন চক্রবর্তী, দীপক চাহার, নবদ্বীপ সাইনি ও চেতন সাকারিয়া।
নেট বোলার: ইশান পোরেল, সন্দিপ ওয়ারিয়ার, আর্শদিপ সিং, আর সাই কিশোর, সিমারজিত সিং।