বাসস দেশ-১৭ : বিএনপি নেতা আসলাম চৌধুরীর রিমান্ড নামঞ্জুর

88

বাসস দেশ-১৭
আসলাম চৌধুরীর-রিমান্ড-জামিন-নাকচ
বিএনপি নেতা আসলাম চৌধুরীর রিমান্ড নামঞ্জুর
চট্টগ্রাম, ১০ জুন ২০২১ (বাসস) : নাশকতার মামলায় কারাবন্দি বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) করা রিমান্ডের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। একইসঙ্গে আদালত তার আইনজীবীর করা জামিন আবেদনও নাকচ করে দেন।
বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর হাকিম শফি উদ্দিনের আদালতে তার রিমান্ড ও জামিনের শুনানি হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডি চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার শাহ নেওয়াজ খালেদ। তিনি বলেন, আমাদের রিমান্ড আবেদনের সঙ্গে তার জামিন আবেদনও নাকচ করে দিয়েছেন আদালত।
তিনি বলেন, নগরীর আকবরশাহ থানায় দায়ের হওয়া নাশকতার একটি মামলা সিআইডি তদন্ত করছে। তদন্ত কর্মকর্তা গত ৭ জুন আসলাম চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করতে পাঁচদিনের রিমান্ড আবেদন করেন। আদালত শুনানির জন্য ১০ জুন তারিখ নির্ধারণ করেন। অপরদিকে আসলাম চৌধুরীর আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। বৃহস্পতিবার মহানগর হাকিম শফি উদ্দিনের ভার্চুয়াল আদালতে শুনানি শেষে আদালত উভয় আবেদন খারিজ করে দেন।
এরআগে রবিবার সিআইডি ২০১৫ সালের ১ ফেব্রুয়ারি আকবরশাহ থানার দায়ের করা এক মামলায় আসলাম চৌধুরীকে শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করে। আদালত তাকে সেই মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আদেশ দেয়। পরদিন সোমবার সকালে মামলার তদন্ত কর্মকর্তা চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার ভার্চুয়াল আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। আদালত সেই আবেদন শুনানির জন্য বৃহস্পতিবার দিন নির্ধারণ করেছিলেন।
প্রসঙ্গত, আসলাম চৌধুরী শতাধিক মামলার আসামি। ১৫ মে ২০১৬ ঢাকার কুড়িল বিশ্বরোড এলাকা থেকে ব্যক্তিগত সহকারী মো. আসাদুজ্জামান মিয়াসহ আসলাম চৌধুরীকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ। সেই থেকে তিনি কারাগারে আছেন।
বাসস/জিই/কেএস/১৮৫০/-অমি