ডিপিএল: সাকিবের ব্যর্থতার ম্যাচে হ্যাট্টিক হার মোহামেডানের, সাকিলের বিধ্বংসী বোলিং

196

ঢাকা, ১০ জুন ২০২১ (বাসস) : ব্যাট-বল হাতে আবারো ব্যর্থ হলেন সাকিব আল হাসান। তার ব্যর্থতায় বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টি ক্রিকেটে আজ হ্যাট্টিক হারের স্বাদ পেল মোহামেডান স্পোর্টিং ক্লাব।
আজ নিজেদের ষষ্ঠ ম্যাচে মোহামেডান ৯ উইকেটে হেরেছে লিজেন্ডস অব রুপগঞ্জের কাছে।
এদিকে, জয়ের ধারায় ফিরেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। বাঁ-হাতি পেসার সালাউদ্দিন সাকিলের বিধ্বংসী বোলিংএ শেখ জামাল ৬ উইকেটে হারিয়েছে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে। খেলাঘর বৃষ্টি আইনে ৫ রানে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে।
মোহামেডান স্পোটিং ক্লাব-লিজেন্ডস অব রুপগঞ্জ :
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে মোহামেডান। রুপগঞ্জের বোলারদের তোপে ২০ ওভারে ৯ উইকেটে ১১৩ রানের মামুলি সংগ্রহ পায় মোহামেডান। ব্যাট হাতে একাই লড়াই করেছেন সাত নম্বরে নামা শুভাগত হোম। ৩২ বলে ৫২ রানের ইনিংস খেলে, মোহামেডানকে অল্প রানে গুটিয়ে যাবার হাত থেকে রক্ষা করেন শুভাগত। তার ইনিংসে ১টি চার ও ৫টি ছক্কা ছিলো। রুপগঞ্জের সোহাগ গাজী-মোহাম্মদ শহিদ-নাইম ইসলাম ও কাজী অনিক ২টি করে উইকেট নেন।
১১৪ রানের সহজ টার্গেট ১১ বল বাকী রেখেই ছুঁয়ে ফেলে রুপগঞ্জ। ওপেনার পিনাক ঘোষ অপরাজিত ৫১, মেহেদি মারুফ ৪১ ও সাব্বির রহমান অপরাজিত ১৪ রান করেন। ম্যাচ সেরা হন রুপগঞ্জের সোহাগ গাজী।
৬ খেলায় ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে মোহামেডান। সমান সংখ্যক ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দশম স্থানে রুপগঞ্জ। প্রথম তিন ম্যাচেই জয় পেয়েছিলো মোহামেডান।
পারটেক্স স্পোটিং ক্লাব-শেখ জামাল ধানমন্ডি ক্লাব :
সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে প্রথমে পারটেক্সকে ব্যাটিংএ পাঠায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ব্যাটিং শুরু করে ৫ ওভারে ১ উইকেটে ৩০ রান তুলে পারটেক্স। এরপর আক্রমনে এসে ষষ্ঠ ওভারের প্রথম বলেই উইকেট তুলে নেন শেখ জামালের সাকিল। সেখানেই থেমে যাননি তিনি।
এরপর আরও ৪ উইকেট নেন সাকিল। সাথে স্পিনার ইলিয়াস সানির ঘুর্ণিতে পড়ে ১৯ দশমিক ৩ ওভারে ১০৪ রানে গুটিয়ে যায় পারটেক্স। ৩ দশমিক ৩ ওভার বল করে ১৬ রান খরচায় ৫ উইকেট নেন সাকিল। ১৭ রানে ২ উইকেট নেন সানি।
পারটেক্সের ওপেনার আব্বাস মুসা ২০, ইসহারুল ইসলাম-ধীমান ঘোষ ১৯ রান করে করেন।
সাকিলের দুর্দান্ত বোলিংএর কল্যাণে ম্যাচ জিততে ১০৫ রানের টার্গেট পায় শেখ জামাল। ১৬ বল বাকী রেখে জয়ের বন্দরে পৌঁছায় শেখ জামাল। অধিনায়ক নুুরুল হাসান ৩০, সানি অপরাজিত ২৭ ও নাসির হোসেন ২২ রান করে দলের জয় নিশ্চিত করেন। ম্যাচ সেরা হন সাকিল।
৬ খেলায় ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে শেখ জামাল। সমান সংখ্যক ম্যাচে অংশ নিয়ে ষষ্ঠ হার পারটেক্সের।
খেলাঘর সমাজ কল্যাণ সমিতি-ব্রাদার্স ইউনিয়ন :
সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে ব্রাদার্স। ওপেনার মিজানুর রহমানের হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৫ উইকেটে ১৩৪ রান করে ব্রাদার্স। ৬১ বল খেলে ৪টি চার ও ২টি ছক্কায় ৬৬ রান করেন মিজানুর । দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেন রাহাতুল ফেরদৌস। খেলাঘরের খালেদ আহমেদ ও রিসাদ হোসেন ২টি করে উইকেট নেন।
বৃষ্টি আইনে ১০৫ রানের সহজ টার্গেটে খেলতে নেমে প্রথম ওভারেই দুই ওপেনারকে হারায় খেলাঘর। তবে তিন নম্বরে নামা মেহেদি হাসান মিরাজ-অধিনায়ক জহিরুল ইসলাম ও ফরহাদ হোসেনের ব্যাট চড়ে ১৬ দশমিক ২ ওভার শেষে ৩ উইকেটে ১০৯ রান তুলে খেলাঘর। এরপর বৃষ্টির কারনে খেলা বন্ধ হয়।
পরবর্তীতে আর খেলা শুরু না হলে, বৃষ্টি আইনে দেখা যায় ৫ রানে এগিয়ে খেলাঘর। কারন বৃষ্টি আইনে ১৬ দশমিক ২ ওভারে ১০৫ রান করতে হতো খেলাঘরের। সেখানে ১০৯ রান করে তারা।
মিরাজ অপরাজিত ৪০, অধিনায়ক জহিরুল ইসলাম ২৬ ও ফরহাদ অপরাজিত ২৯ বলে ৩৬ রান করেন। ম্যাচ সেরা হন ব্রাদার্সের মিজানুর।
৬ খেলায় ৬ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে খেলাঘর। সমান সংখ্যক ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে ব্রাদার্স।