ইসরাইলকে বড় ব্যবধানে হারালো পর্তুগাল

159

লিসবন, ১০ জুন, ২০২১ (বাসস/এএফপি): জয় দিয়ে ইউরো ২০২০ আসরের প্রস্তুতি শেষ করলো পর্তুগাল। গতকাল লিসবনে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচে স্বাগতিক পর্তুগাল ৪-০ গোলে হারিয়েছে ইসরাইলকে। সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোও নাম লিখিয়েছেন গোলদাতাদের তালিকায়।
স্বাগতিক পর্তুগালের হয়ে জোড়া গোল করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ব্রুনো ফার্নান্দেস। চ্যাম্পিয়নদের হয়ে বাকী দুই গোল করেছেন রোনালদো এবং হোয়াও ক্যানসেলো।
ম্যাচের ৪৪তম মিনিটে পুর্তাগালের হয়ে গোল করেন রোনালদো। এটি ছিল ১৭৫ আন্ততর্জাতিক ম্যাচ থেকে সিআর সেভেনের ১০৪তম গোল। ফলে সর্বাধিক আন্তর্জাতিক গোলদাতা ইরানের আলি দাইয়ের সঙ্গে ব্যবধান কমিয়ে ৫ গোলে এনেছেন ৫ বারের ব্যালন ডি’অর খেতাব জয়ী এই তারকা।
মাদ্রিদে আগের অনুশীলণ ম্যাচে স্পেনের সঙ্গে গোল শুন্য ড্রয়ের পর গতকাল এই জয়ে সন্তোস প্রকাশ করে কোচ ফার্নান্দো সান্তোষ বলেন,‘ স্পেনের বিপক্ষে ম্যাচ থেকেই আমরা সঠিক পথে নিজেদের চালিত করছি। আমি জানি জয়ের জন্য আমাদের কি করতে হবে। এই দলের প্রতি আমার দারুন আত্মবিশ^াস রয়েছে।’
এবারের আসরে বেশ কঠিন গ্রুপ ‘এফ’ থেকে লড়তে হবে চ্যাম্পিয়ন পর্তুগালকে। আগামী ১৫ জুন তাদের প্রথম প্রতিপক্ষ হাঙ্গেরি। ৫ দিন পর জার্মানির মুখোমুখি হবে ক্রিস্টিয়ানো রোনালদোর দল। ২৩ জুন গ্রুপে পরের ম্যাচে তারা লড়বে বিশ^ চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে।