বাসস দেশ-৫১ : ভ্রাম্যমাণ আদালতে চসিকের বকেয়া ৫৩ লাখ টাকা ট্যাক্স আদায়

176

বাসস দেশ-৫১
চট্টগ্রাম-চসিক ট্যাক্স
ভ্রাম্যমাণ আদালতে চসিকের বকেয়া ৫৩ লাখ টাকা ট্যাক্স আদায়
চট্টগ্রাম, ৯ জুন, ২০২১ (বাসস) : বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি বাবদ চট্টগ্রাম সিটি কর্পোরেশন আজ বুধবার প্রায় ৫৩ লাখ টাকা আদায় করেছে। রাজস্ব সার্কেল-৫ ও ৬ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ বকেয়া আদায় করা হয়।
চসিক সূত্র জানায়, রাজস্ব সার্কেল-৫ এর আওতাধীন আসাকারদিঘি পাড় ও দেওয়ানহাট এলাকায় বকেয়া হোল্ডিং ট্যাক্স বাবদ ৩৫ লাখ, ট্রেড লাইসেন্স ফি বাবদ ৬৯ হাজার ৭ শত ৯০ টাকা আদায় করা হয়। একই অভিযানে রাজস্ব সার্কেল-৬ এর আওতাধীন আমবাগান, খুলশী, ওয়ারলেস ও দক্ষিণ খুলশী আবাসিক এলাকায় হোল্ডিং ট্র্যাক্স বাবদ ১৬ লাখ ৭৪ হাজার ৩ শত ৩৫ টাকা ও ট্রেড লাইসেন্স ফি বাবদ ৪৭ হাজার টাকাসহ সর্বমোট হোল্ডিং ট্যাক্স বাবদ ৫১ লাখ ৭৪ হাজার ৩ শত ৩৫ টাকা ও ট্রেড লাইসেন্স বাবদ ১ লাখ ১৬ হাজার ৭ শত ৯০ টাকা আদায় করা হয়। এছাড়াও ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার দায়ে পাঁচটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা রুজুপূর্বক ৬ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত।সিটি কর্পোরেশনের বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়কল্পে এ অভিযান অব্যাহত থাকবে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেসাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে এই আদালত পরিচালিত হয়। অভিযানে ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন সিটি কর্পোরেশনের সংশ্লি¬ষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।
বাসস/জিই/কেএস/২০৪৫/এমএবি