বাসস দেশ-৩৮ : সিলেটের গোলাপগঞ্জে ৪৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

87

বাসস দেশ-৩৮
সিলেট-উন্নয়ন প্রকল্প-ভিত্তিপ্রস্তর
সিলেটের গোলাপগঞ্জে ৪৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন
সিলেট, ৯ জুন, ২০২১ (বাসস): সিলেটের গোলাপগঞ্জে প্রায় ৬৫ কোটি টাকা ব্যায়ে ৪৩ টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করলেন সাবেক শিক্ষামন্ত্রী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি।
বুধবার সকাল থেকে দিনব্যাপী গোলাপগঞ্জ উপজেলার বিভিন্নস্হানে সরকারের বিভিন্ন মন্ত্রনালয়ের অধীনস্থ বিভিন্ন দফতর কর্তৃক বাস্তবায়িত এসকল উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। দুপুর সাড়ে ১২টায় গোলাপগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে একসাথে ৪০টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্হানীয় সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এর আগে ও পরে পৃথকভাবে নুরুল ইসলাম নাহিদ আরো ৩ টি প্রকল্পের উদ্বোধন ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
উল্লেখযোগ্য উন্নয়ন প্রকল্পসমূহ হচ্ছে: ৮ কোটি টাকা ব্যয়ে বাঘা বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন, ঢাকাদক্ষিণে ১ কোটি ৯ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সেচ ইউনিট কাম ফার্মাস ট্রেনিং সেন্টারের উদ্বোধন, ২ কোটি ৯৩ লক্ষ টাকা ব্যয়ে উপজেলার ফুলবাড়ি আজিরিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার চার তলা ভিত বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন।এ ছাড়াও সড়ক উন্নয়ন, প্রসস্থকরণ, প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ, ঢাকাদক্ষিণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধনসহ দিনব্যাপী মোট ৬৫ কোটি ৩ লক্ষ ৯৯ হাজার টাকা ব্যয়ে ছিলো এসকল উন্নয়ন প্রকল্প।
এ উপলক্ষে দুপুরে গোলাপগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, বর্তমান সরকার উন্নয়নমুখী সরকার, জনস্বার্থে উন্নয়নমূলক সকল কর্মকান্ডে সরকার সর্বাধিক গুরুত্ব দিয়ে একে একে বাস্তবায়ন করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এখন এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকারের আমলে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। কৃষি, শিক্ষা,যোগাযোগ, বিদ্যুৎ, স্বাস্থ্যখাত সহ সকল পর্যায়ে উন্নয়ন হচ্ছে। দীর্ঘ করোনাকালীন দূর্যোগময় এ সময়েও নানামুখী উন্নয়নমূলক কর্মকান্ড থেমে থাকেনি বরং সকল উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। উপজেলা পরিষদের চেয়ারম্যান ও গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ইকবাল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিক উদ্দিনের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ গোলাম কবীর, গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ হারুনুর রশিদ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব,শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি লুৎফুর রহমান, সহ-সভাপতি জহির উদ্দিন, জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মিজানুর রহমান চৌধুরী রিংকু, যুগ্ম সম্পাদক আকবর আলী ফখর, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাসিন আহমদ চৌধুরী মিন্টু, অধ্যক্ষ মাওলানা জাকির হোসেন প্রমুখ। এর আগে তিনি উপজেলা পরিষদের কনফারেন্স হলে উপজেলার সকল সরকারী কর্মকরতাদের সঙ্গে এক সভায় মিলিত হন। উপজেলা নির্বাহী কর্মকরতা মোহাম্মদ গোলাম কবীরের সভাপতিত্বে অনুষ্টিত সভায় উপজেলার সরকারী সকল দফতরের কর্মকর্তাগন এসময় উপস্থিত ছিলেন। এসময় নুরুল ইসলাম নাহিদ উপজেলা সার্বিক উন্নয়ন কর্মকান্ডের খোঁজ-খবর নেন এবং চলমান সরকারেট উন্নয়ন কর্মকান্ড দ্রুত এগিয়ে নিতে দিক-নির্দেশনা প্রদান করে এ ক্ষেত্রে সকলের সাহায্য ও সহযোগিতা কামনা করেন। বিকেলে তিনি মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বিশেষ আশ্রায়ন প্রকল্পের আওতায় যাদের (জমি নাই, ঘর নাই) ভুমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের ফতেহপুর এলাকায় নির্মাণাধীন ১০০টি বাড়ি নির্মাণ প্রকল্ল এলাকা পরিদর্শন করেন। প্রকল্পের অগ্রগতি দেখে তিনি সন্তোষ প্রকাশ করে এ প্রকল্প বাস্তবায়নে সংশ্লিষ্টদেরকে ধন্যবাদ জানান সাবেক এ মন্ত্রী। এ প্রকল্পের ৯৫ ভাগ কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। চলতি মাসের অর্থাৎ আাগামী ২০ জুন প্রধানমন্ত্রী সেটা আনুষ্ঠানিক উদ্বোধন শেষে বাড়ির মালিকদের কাছে চাবি হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ গোলাম কবীর। এ প্রকল্পের আওতায় গোলাপগঞ্জ উপজেলায় আরও ১০০ টি বাড়ি নির্মাণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।
বাসস/মআম/সংবাদদাতা/১৯০৫/কেএমকে