বাসস দেশ-২২ : রাঙ্গামাটিতে আরো ৭৩ ভূমিহীন পরিবার পাচ্ছেন ঘর

82

বাসস দেশ-২২
ভূমিহীন-ঘর
রাঙ্গামাটিতে আরো ৭৩ ভূমিহীন পরিবার পাচ্ছেন ঘর
রাঙ্গামাটি, ৯ জুন, ২০২১ (বাসস) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে জেলার কাপ্তাইয়ের আরো ৭৩টি ভূমিহীন অসহায় পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর ঘর উপহার দেয়া হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান।
তিনি বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) কে জানান, কাপ্তাই উপজেলার ৫টি ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেয়া দ্বিতীয় পর্যায়ে ৫৮টি “ক ” শ্রেণীর ঘরের মধ্যে ইতিমধ্যে ১৫ টি ঘর হস্তাান্তর করা হয়েছে এবং বাকি ঘরগুলো অতি দ্রুত উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান জানান, সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে প্রথম পর্যায়ে নির্মাণাধীন প্রতিটি ঘরের জন্য ব্যয় হচ্ছে ১ লাখ ৭১ হাজার টাকা। তিনি জানান, দ্বিতীয় পর্যায়ের ঘরগুলো নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে।
তারমধ্যে উপজেলার চন্দ্রঘোনা ইউপিতে ১১টি, রাইখালী ইউপিতে ২০টি, চিৎমরম ইউপিতে ২২টি, কাপ্তাই ইউপিতে ৩টি এবং ওয়া¹া ইউপিতে ১৭টি ঘর পাবেন ভূমিহীন ও গৃহহীন পরিবার।
মুরালি মারমা পাড়ার স্বামী পরিত্যক্তা প্যারালাইসিসে আক্রান্ত মিসাংপ্রু মারমা আবেগাপ্লুত হয়ে বলেন, অনেক কষ্টে জীবন অতিবাহিত করছিলাম, আমাদের মাথা গোজাঁর কোন ঠাঁই ছিলনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ আমাদের ঘর উপহার দিয়ে আমাকে মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছে। সৃষ্টিকর্তা প্রধানমন্ত্রীর ভালো করুক।
কাপ্তাইয়ের ওয়া¹া ইউনিয়নের মুরালী পাড়ার ভিতরে সমতল থেকে পাহাড়ী ৩ শত ফুট উচু এলাকায় আশ্রয়ণ প্রকল্পের আওতায় নির্মানাধীণ অবস্থায় রয়েছে উচাংচিং মারমার ঘর। তিনি ও জানান, তার স্বামী তাদের ছেড়ে চলে গেছে, থাকার ঘর নেই, প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পাওয়া এই ঘর তাকে ও সন্তানদের নিয়ে নতুন করে বাঁচার স্বপ্ন করে দিয়েছেন। এ জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
দূর্গম পাহাড়ের প্রত্যন্ত এলাকায় ভূমিহীন অসহায় পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া ঘর উপহার এখন তাদের নতুনভাবে বেঁচে থাকার প্রেরণা যোগাচ্ছে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৭২৭/কেজিএ