বাসস দেশ-১৮ : নওগাঁয় বিশেষ লকডাউনের মেয়াদ বাড়লো আরও ৭ দিন

81

বাসস দেশ-১৮
বিশেষ-লকডাউন
নওগাঁয় বিশেষ লকডাউনের মেয়াদ বাড়লো আরও ৭ দিন
নওগাঁ, ৯ জুন, ২০২১ (বাসস) : জেলার নওগাঁ পৌরসভা এবং নিয়ামতপুর উপজেলায় কিছু-কিছু শর্ত শিথিল করে চলমান বিশেষ লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বৃদ্ধি করা হয়েছে। চলমান এই লকডাউন আগামী ১৬ জুন পর্যন্ত বলবৎ থাকবে। জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ বুধবার স্থানীয় সার্কিট হাউস মিলনায়তনে আয়োজিত এক প্রেস কনফারেন্সে এই ঘোষণা দেন।
নওগাঁ পৌরসভা ও নিয়ামতুপর উপজেলায় চলমান কঠোর বিধিনিষেধের আওতায় শর্ত শিথিল করে এখন জেলা সদর থেকে অর্ধেক যাত্রী নিয়ে এবং মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন যেমন- বাস, মাইক্রো, অটো, সিএনজি, মোটরসাইকেল চলাচল করতে পারবে। জেলার নিয়ামতপুর উপজেলা এবং রাজশাহী ও চাপাইনবাবগঞ্জ জেলার সাথে সকল পরিবহণ বন্ধ থাকবে। হোটেল রেস্তোরাঁগুলো শুধুমাত্র পার্সেল আকারে বা অনলাইনে অর্ডার গ্রহণপূর্বক বিক্রয় কার্যক্রম পরিচালনা করতে পারবে।
চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী ও আর্ন্তজাতিক সীমান্ত সংলগ্ন জেলার সকল হাট বাজার সমূহ বন্ধ থাকবে। জেলার সকল পর্যটন স্থল, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র সমূহ বন্ধ থাকবে। জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধমীয় অনুষ্ঠান, বিবাহ অনুষ্ঠান, জন্মদিন ও পিকনিক পার্টি ইত্যাদি বন্ধ থাকবে। জুম্মার নামাজসহ প্রতি ওয়াক্ত নামাজে সর্বোচ্চ ২০ জন মুসল্লী অংশগ্রহণ করতে পারবেন।
এ সময় পুলিশ সুপার প্রকৌশলী মো. আব্দুল মান্নান মিয়া, সিভিলসার্জন ডা. এ বি এম আবু হানিফ, এডিসি মো. ইব্রাহীমসহ জেলা প্রশাসন, জেলা পুলিশ ও স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/এনডি/সংবাদদাতা/১৬৫৫/-কেজিএ