বাসস দেশ-১৭ : ভারত থেকে দেশে প্রবেশের সময় সাতক্ষীরা সীমান্তে আটক ৭

94

বাসস দেশ-১৭
বিজিবি-সীমান্ত-আটক
ভারত থেকে দেশে প্রবেশের সময় সাতক্ষীরা সীমান্তে আটক ৭
সাতক্ষীরা, ৯ জুন, ২০২১ (বাসস) : করোনার উর্ধ্বগতি ঠেকাতে সাতক্ষীরা সীমান্তে বিজিবির অভিযানে ভারত থেকে অবৈধ পথে দেশে প্রবেশের সময় এক মানবপাচারকারীসহ ৭ বাংলাদেশী নাগরিককে আটক করেছে বিজিবি। মঙ্গলবার গভীররাতে সদর উপজেলার ভোমরা, তলুইগাছা ও কলারোয়া উপজেলার মাদরা সীমান্ত থেকে তাদের আটক করা হয়।
সাতক্ষীরা ৩৩ বিজিবি’র ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল আল মাহমুদ জানান, করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট বাংলাদেশে যাতে ছড়িয়ে না পড়ে সে জন্য জেলার ৭টি সীমান্ত এলাকা স্পর্শকাতর হিসেবে চিহ্নত করা হয়েছে। একই সাথে সীমান্তে কঠোর নজরদারীতে রাখা হয়েছে। এরই অংশ হিসেবে অবৈধভাবে ভারত হতে দেশে প্রবেশের সময় গতরাতে এক মানবপাচারকারীসহ ৭ বাংলাদেশী নাগরিককে আটক করা হয়েছে।
আটককৃতরা হলেন, কলারোয়া উপজেলার কেড়াগাছি গ্রামের মানবপাচারকারী মোফাজ্জেল (৩৫), মাদারীপুর জেলার রাজৈর থানার টেকেরহাট গ্রামের সাজিদ (৪৫), নড়াইল জেলার কালিয়া থানার আব্দুল্লাহ (২৮), যশোর জেলার মনিরামপুর থানার আয়রা বেগম (৫৫), পিরোজপুর জেলার নাজিরপুর থানার রঘুনাথপুর গ্রামের মঞ্জুর খান (২৮), নড়াইল জেলার কালিয়া থানার কলসি গ্রামের রুহুল কাজী (৬৩) ও একই জেলার লোহাগড়া থানার দিঘলিয়া গ্রামের রহিমা বেগম (৪৫)।
আটককৃতদের সদর উপজেলার পদ্মশাখরা প্রাথমিক বিদ্যালয় ও কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত কোয়ারেন্টাইন সেন্টারে প্রেরণ করা হয়েছে। কোয়ারেন্টাইন শেষে আটককৃত নাগরিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হবে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৬৫০/-কেজিএ