হবিগঞ্জে নিজ ভবনে পরিবার পরিকল্পনা অফিস

191

হবিগঞ্জ, ৯ জুন, ২০২১ (বাসস) : সরকারের গুরুত্বপূর্ণ কার্যক্রম পরিচালনা করে পরিবার পরিকল্পনা অধিদপ্তর। লোকবলের সংখ্যাও প্রচুর। অথচ হবিগঞ্জে এ গুরুত্বপূর্ণ দপ্তরের ছিলনা নিজস্ব কোন জেলা অফিস। বিভিন্ন বাসা-বাড়িতে ভাড়া নিয়ে জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর পরিচালিত হয়ে আসছিল। অবশেষে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এসে নিজস্ব ভবনে অফিস পেয়েছে পরিবার পরিকল্পনা অধিদপ্তর। বুধবার বেলা ১১টায় হবিগঞ্জ শহরের কেন্দ্রীয় ঈদগা এর পাশে প্রধান অতিথি হিসাবে এ ভবনের উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির।স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ৫ কোটি ৬২ লক্ষ ৬ হাজার টাকা ব্যয়ে ৪তলা এ ভবনটি নির্মাণ করে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. নাসিমা খানম ইভা, সহকারী পরিচালক মীর সাজেদুর রহমান, জেলা কনসালটেন্ট ডা. আব্দুর রব মোল্লা,স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. মনিরুল হক ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী মাসুদ আলী ফরহাদ।
স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী মো. মনিরুল হক জানান, ৬ তলা ফাউন্ডেশনের এ ভবনের ৪ তলা নির্মাণ করা হয়েছে। এতে রয়েছে অত্যাধুনিক সুযোগ সুবিধা। বড় পরিসরে পার্কিং এবং মনোরম হলরুম ছাড়াও ভবনে রয়েছে নিজস্ব জেনারেটর এর ব্যবস্থা। সারা দেশের পরিবার পরিকল্পনা অফিসগুলোর মাঝে এ ভবনটির সুযোগ সুবিধার দিক থেকে অনন্য।
উদ্বোধনী ফলক উন্মোচন শেষে বক্তৃতায় সংসদ সদস্য আবু জাহির বলেন, বর্তমান সরকার স্বাস্থ্যখাতকে অগ্রাধিকার দেয়ায় দেশে আজ শিশু ও মাতৃ মৃত্যুহার কমেছে। স্বাস্থ্য বিভাগের কার্যক্রমের সুফল হিসেবে আজ দেশে গড় আয়ূ বৃদ্ধি পেয়েছে। সবাইকে লক্ষ্য রাখতে হবে স্বাস্থ্য সেবার নামে যেন কোন দুর্নীতি না হয় এবং জনগণ যেন স্বাস্থ্য বিভাগের লোকজনের অবহেলায় স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত না হয়।
প্রধান অতিথি হবিগঞ্জ মাতৃমঙ্গলে নতুন ভবন তৈরি করার আশ্বাস দেন।