বাসস দেশ-১১ : কুমিল্লায় পরিবার পরিকল্পনা মাঠকর্মীদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ

89

বাসস দেশ-১১
প্রশিক্ষণ
কুমিল্লায় পরিবার পরিকল্পনা মাঠকর্মীদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ
কুমিল্লা (দক্ষিণ), ৯ জুন, ২০২১ (বাসস) : কুমিল্লা আদর্শ সদর উপজেলার পরিবার পরিকল্পনা বিভাগের মাঠকর্মীদের দক্ষতা উন্নয়নে যোগাযোগ বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণে অনুষ্ঠিত হয়েছে। এতে কুমিল্লার ১৭ উপজেলার প্রায় দুই শতাধিক পরিবার পরিকল্পনার মাঠকর্মী অংশ নেয়। আজ বুধবার বেলা ১২টায় জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান এড. মো.আমিনুল ইসলাম টুটুল, পরিবার পরিকল্পনা বিভাগ কুমিল্লার উপ-পরিচালক মো.মাহাবুবুল করিম।
সভাপতিত্ব করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী মোরশেদ আলম। এছাড়া ভার্চ্যুয়েল আলোচনায় অংশ নেন পরিবার পরিকল্পনা বিভাগের চট্রগ্রাম বিভাগীয় পরিচালক হাবিবুর রহমান। এতে কুমিল্লা সদরের (শহরসহ) বিভিন্ন এলাকার এফডব্লিউএ, এফপিআই, এফডব্লিউভি ও এসএসিএমও গণ অংশ নেন।
সমাপনী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল বলেন, এ ভাইরাসের সংক্রামণ থেকে নিরাপদ থাকতে স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে চলতে হবে, মাস্ক পড়তে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং টিকা নিতে হবে। এসব বিষয়ে বিশেষ করে গ্রামের মানুষকে সচেতন করে তুলতে মাঠকর্মীদের ভূমিকা রাখতে হবে। সম্মিলিত ভাবে করোনাভাইরাস প্রতিরোধ করা গেলে সংক্রমণ রোধ করা সম্ভব হবে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৪০১/নূসী