বাসস দেশ-৩৫ : চট্টগ্রামে চোরাই ৪৫ মোবাইল ফোনসহ ৬ জন গ্রেপ্তার

92

বাসস দেশ-৩৫
চট্টগ্রাম-চোরাই মোবাইল ফোন
চট্টগ্রামে চোরাই ৪৫ মোবাইল ফোনসহ ৬ জন গ্রেপ্তার
চট্টগ্রাম, ৮ জুন ২০২১ (বাসস) : কোতোয়ালী থানা পুলিশ ৪৫ টি চোরাই মোবাইল ফোনসহ চোরচক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে। এসআই মো. মোমিনুল হাসানের নেতৃত্বে পুলিশ গতকাল সারারাত অভিযান চালিয়ে নতুন রেল স্টেশন সংলগ্ন ৭ নং বাস কাউন্টারের সামনে রাস্তার পাশে ফুটপাত থেকে তাদের আটক করে।
থানা সূত্রে জানা যায়, পুলিশ জানতে পারে, একটি চক্র বিভিন্ন স্থান থেকে ছিনতাই ও চুরি করে আনা মোবাইল ফোন স্টেশন রোডের ফুটপাতে অবস্থান করে বিক্রি করছিল।
এ খবরের ভিত্তিতে কোতোয়ালী থানার এসআই মো. মোমিনুল হাসান, এএসআই অনুপ কুমার বিশ^াস, এএসআই মো. সাইফুল আলম, এএসআই রণেশ বড়–য়া ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করেন। এ সময় মোবাইল ফোন বিক্রিরত অবস্থায় ৬ জনকে আটক করে পুলিশ এবং তাদের কাছে রক্ষিত ব্যাগ থেকে মোট ৪৫ টি মোবাইল ফোন উদ্ধার করে। চক্রের আটক সদস্যরা হলো : সুমন (২৯), সাখাওয়াত হোসেন বাহার (৪০), রাসেল (২৬), রফিকুল ইসলাম (৩৩), শাহ আলম (৩০) ও মাসুম (৩২)।
ধৃত আসামিরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা উক্ত মোবাইল সেটগুলো বিভিন্ন ছিনতাইকারী ও অপরাধীচক্রের নিকট থেকে ক্রয় করে অধিক মূল্যে বিক্রয়ের উদ্দেশ্যে এখানে অবস্থান করছিল। তারা উক্ত স্থানে চোরাই মোবাইলের ভাসমান দোকান নিয়ে বসে বা দাঁড়িয়ে থেকে ক্রয়-বিক্রয় করে। জব্দ মোবাইল সেটগুলো নিউমার্কেট ও রেলস্টেশন কেন্দ্রিক বিভিন্ন ছিনতাইকারী ও চোরদের নিকট থেকে ক্রয় করেছে বলেও তারা স্বীকার করে। পরে ধৃত আসামিদের বিরুদ্ধে এসআই মোমিনুল হাসান বাদী হয়ে মামলা দায়ের করেন।
এদিকে, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নিজাম উদ্দিন বাসস’কে জানান, ‘মোবাইল চোরদের সিন্ডিকেটটি অনেক বড়। আসামিদের জিজ্ঞাসাবাদে আমরা চক্রের আরো কিছু সদস্যের নাম পেয়েছি। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’
বাসস/জিই/কেএস/২১০২/কেকে