বাসস দেশ-২৯ : হেফাজত নেতা আমিনুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

95

বাসস দেশ-২৯
আমিনুলের ৩ দিন-রিমান্ড মঞ্জুর
হেফাজত নেতা আমিনুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর
চট্টগ্রাম, ৮ জুন ২০২১ (বাসস) : স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে চট্টগ্রামের হাটহাজারীতে নাশকতার ঘটনায় গ্রেপ্তার হেফাজতের দাওয়াহ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলামের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
মঙ্গলবার (৮ জুন) বিকালে বিষয়টি নিশ্চিত করেন জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি-ডিবি) কেশব চক্রবর্তী। এর আগে আমিনুলের ১০ দিনের রিমান্ড আবেদন করা হলে শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রাণীর আদালত আমিনুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
কেশব চক্রবর্তী জানান, গ্রেপ্তার আমিনুল স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন চট্টগ্রামের হাটহাজারীতে নাশকতার ইন্ধনদাতা। নাশকতায় হাটহাজারী থানায় হওয়া একাধিক মামলার এজাহারভুক্ত আসামি তিনি। এছাড়া তিনি হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমীর আল্লামা আহমদ শফী হত্যা মামলার এজাহারনামীয় আসামি।
প্রসঙ্গত, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গত ২৬ মার্চ হাটহাজারীতে ব্যাপক সহিংসতা চালায় হেফাজতে ইসলামের নেতাকর্মী-সমর্থকরা। এসময় তারা পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে জড়ায় এবং হাটহাজারী থানায় হামলা, ভূমি কার্যালয় ও ডাকবাংলোতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এই ঘটনায় পুলিশের গুলিতে হেফাজতের ৪ কর্মী নিহত হয়। পরে চার হাজার জনকে আসামি করে পুলিশ মামলা দায়ের করে।
বাসস/জিই/কেএস/১৮৫১/কেএমকে