ডিপিএল: জয়ের ধারায় ফিরলো আবাহনী, মোহামেডানকে হারিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে প্রাইম দোলেশ্বর

196

ঢাকা, ৮ জুন, ২০২১ (বাসস) : অধিনায়ক মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেনের জোড়া হাফ-সেঞ্চুরিতে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টি ক্রিকেটে জয়ের ধারায় ফিরলো আবাহনী লিমিটেড। মোহামেডান স্পোর্টিং ক্লাব টানা দ্বিতীয় হারের স্বাদ পেল । আবাহনী ৭ উইকেটে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে। আর প্রাইম দোলেশ্বরের কাছে ২২ রানে হেরেছে মোহামেডান।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করতে নামে আবাহনী। ব্যাট হাতে নেমে দলকে দারুন সূচনা এনে দেন গাজী গ্রুপের দুই ওপেনার মাহেদি হাসান ও সৌম্য সরকার। ৯ ওভারে ৭৮ রানের জুটি গড়েন তারা। এরমধ্যে ৩২ বলে ৭টি চার ও ১টি ছক্কায় ৪৩ রান করেন মাহেদি।
আর গতকালের ম্যাচে ৫৩ রান করা সৌম্য সরকার, আজও হাফ-সেঞ্চুরির দেখা পান। ৫০ বলে ৬৭ রানের ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ৬টি চার ও ২টি ছক্কা ছিলো। এতে ২০ ওভারে ৮ উইকেটে ১৫০ রানের সংগ্রহ পায় গাজী গ্রুপ। আবাহনীর শহিদুল ইসলাম-আমিনুল ইসলাম ২টি করে উইকেট নেন।
জয়ের জন্য ১৫১ রানের লক্ষ্যে খেলতে নেমে ভালো শুরু করতে পারেনি আবাহনী। ৪৮ রানের মধ্যে ৩ উইকেট হারায় তারা। তবে শুরুর ধাক্কা সামলে ১৮ ওভারেই আবাহনীর জয় নিশ্চিত করেন মুশফিক ও মোসাদ্দেক। চতুর্থ উইকেটে ৫৮ বল খেলে অবিচ্ছিন্ন ১০৫ রান করেন তারা।
ম্যাচ সেরা মুশফিক ৩৫ বলে অপরাজিত ৫৩ রান করেন। ৪টি চার ও ১টি ছক্কা মারেন তিনি। ৪টি চার ও ৩টি ছক্কায় ২৮ বলে অপরাজিত ৫০ রান করেন মোসাদ্দেক।
৫ খেলায় ৮ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে টেবিলের তৃতীয়স্থানে আবাহনী। সমানসংখ্যক ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের নবমস্থানে গাজী।
আবাহনীর জয়ের দিন সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে হেরেছে মোহামেডান। বৃষ্টির কারনে মোহামেডান-প্রাইম দোলেশ্বরের ম্যাচটি ৬ ওভারে নামিয়ে আনা হয়। সেখানে টস জিতে প্রথমে বোলিং করতে নামে মোহামেডান।
প্রথমে ব্যাট করে ৬ ওভারে ৭৮ রান করে প্রাইম দোলেশ্বর। ওপেনার ইমরান উজ্জামান ১৪ বলে সর্বোচ্চ ৪১ রান করেন। ২টি চারের সাথে ৫টি ছক্কা মারেন তিনি। ১৬ বলে ২৯ রানে অপরাজিত থাকেন শামিম হোসেন।
মোহামেডানের সাকিব আল হাসান ২ ওভারে ২৭ রানে ১ উইকেট নেন। আবু জায়েদ ১ ওভারে ৪ রানে ২ উইকেট নেন।
জবাবে ব্যাটসম্যানদের ব্যর্র্থতায় ৬ ওভারে ৪ উইকেটে ৫৬ রানের বেশি করতে পারেনি মোহামেডান। দলের পক্ষে ১৪ বলে সর্বোচ্চ ২২ রান করেন সাকিব। প্রাইম দোলেশ্বরের শফিউল ইসলাম ২২ রানে ৩ উইকেট নেন।
৫ খেলায় ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে প্রাইম দোলেশ্বর। সমানসংখ্যক ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে মোহামেডান।
এদিকে, জয়ের ধারায় ফিরেছে ওল্ড ডিওএইচএস। সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে হওয়া ম্যাচে ওল্ড ডিওএইচএস ১৬ রানে হারিয়েছে খেলাঘর সমাজ কল্যান সমিতিকে।
১৩ ওভারে নির্ধারিত ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১২০ রান করে ওল্ড ডিওএইচএস। ওপেনার আনিসুল ইসলাম ইমন ২৭ বলে ৪৪ রান করেন। এছাড়া রায়ান রহমান ২১ বলে ৩৭ রান করেন। মাহমুদুল হাসান জয়ের ব্যাট থেকে ১৪ বলে অপরাজিত ২৯ রান আসে। খেলাঘরের খালেদ আহমেদ ২৪ রানে ৩ উইকেট নেন।
জবাবে ১৩ ওভারে ৫ উইকেটে ১০৩ রান তুলে ম্যাচ হারে খেলাঘর। অধিনায়ক জহিরুল ইসলাম ২৪ বলে অপরাজিত ৩৭ রান করেন। ম্যাচ সেরা হন ইমন।
৫ খেলায় ৫ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে ওল্ড ডিওএইচএস। সমানসংখ্যক ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে অষ্টমস্থানে খেলাঘর।