বাসস ক্রীড়া-১৪ : স্পেনের কোভিড ব্যাকআপ হিসেবে কেপা

105

বাসস ক্রীড়া-১৪
ফুটবল-ইউরো-স্পেন-কেপা
স্পেনের কোভিড ব্যাকআপ হিসেবে কেপা
মাদ্রিদ, ৮ জুন, ২০২১ (বাসস/এএফপি): ইউরো ২০২০ টুর্নামেন্টে স্পেনের স্ট্যান্ডবাই তালিকায় যুক্ত হয়েছেন চেলসি গোল রক্ষক কেপা অ্যারিজাবালাগা। গত সপ্তাহে অধিনায়ক সার্জিও বাসকুয়েটসের কোভিড পরীক্ষার ফল পজিটিভ আসায় কেপাকে দলভুক্ত করা হয়েছে বলে মঙ্গলবার জানিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।
সোমবার ডেকে পাঠানো স্পেনের এই স্ট্যান্ডবাই তালিকায় কেপা ছাড়াও যুক্ত হয়েছেন ওয়েস্টহ্যামের স্ট্রাইকার রড্রিগো মোরেনো ও মিডফিল্ডার পাবলো ফোরনালস, ভ্যালেন্সিয়ার কার্লোস সোলার, ভিয়ারিয়ালের রাউল আলবিওল ও সেল্টা ভিগোর ব্রাইস মেন্ডেজ।
গত রোববার ইউরো ২০২০ টুর্নামেন্টের প্রস্তুতিমুলক দলীয় অনুশীলন ছেড়ে চলে গেছেন বাসকুয়েটস। স্কোয়াডের বাকী খেলোয়াড়দের পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। ফেডারেশন জানায়,‘ আজ বিকেলেই মাদ্রিদে আসছেন কেপা। কাল থেকে তিনি অনুশীলনে যোগ দেবেন।’
আগামীকাল বুধবার স্কোয়াডের সদস্যদের করোনা ভ্যাকসিন দেয়া শুরু হবে। স্পেনের ক্রীড়া মন্ত্রী ম্যানুয়েল রড্রিগুয়েজ একথা জানিয়েছেন। ইউরোতে স্পেনের প্রথম ম্যাচ আগামী ১৪ জুন সুইডেনের বিপক্ষে। সেভিয়ায় ওই ম্যাচের আগমুহুর্ত পর্যন্ত খেলোয়াড় বদল প্রক্রিয়া অব্যাহত রাখবে স্পেন।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪০/-স্বব