সিলেট বিভাগে করোনায় একদিনে আক্রান্ত ৬৯, সুস্থ ৬২ জন

166

সিলেট, ৮ জুন, ২০২১ (বাসস): সিলেট বিভাগে করোনা ভাইরাসে গত একদিনে আক্রান্ত হয়ে আরও ৬৯ জন, একই সময়ে এ ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৬২ জন, এ সময়ের মধ্য করোনায় মৃত্যু হয়েছে ১ জনের।
মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ বিষয়ক দৈনিক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে। স্বাস্থ্য বিভাগের তথ্যমতে গত একদিনে করোনায় আক্রান্ত ৬৯ জনের মধ্যে সিলেট জেলার ৪৮, সুনামগঞ্জের ৪ হবিগঞ্জের ৬ ও মৌলভীবাজার জেলার ১১ জন রয়েছেন। এনিয়ে সিলেট বিভাগে করোনায় প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ২২১ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৫ হাজার ২৫৮ জন, সুনামগঞ্জে ২ হাজার ৮৪৭ জন, হবিগঞ্জে ২ হাজার ৫৩২ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ৫৮৪ জন রয়েছেন। এদিকে গত একদিনে করোনা থেকে নতুন করে সুস্থ হয়ে উঠেছেন ৬২ জন, এর মধ্যে সিলেট জেলার ৫৫, সুনামগঞ্জ জেলার ৭ জন রয়েছেন। এ পর্যন্ত সিলেট বিভাগে করোনাক্রান্ত থেকে মোট সুস্থ হয়েছেন ২১ হাজার ৭৭৯ জন। এর মধ্যে সিলেট জেলার ১৪ হাজার ৬১৪, সুনামগঞ্জের ২ হাজার ৭৪২, হবিগঞ্জের ২ হাজার ৮০ ও মৌলভীবাজার জেলার ২ হাজার ৩৪৩ জন রয়েছেন।
সিলেট বিভাগে করোনায় গত একদিনে ১ জনের মৃত্যু হয়েছে, মৃত ব্যক্তি সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে সিলেট বিভাগে করোনা ভাইরাসে সর্বমোট মৃত সংখ্যা ৪২৫ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে সিলেট জেলার ৩৪৭, সুনামগঞ্জের ৩০, হবিগঞ্জের ১৮ ও মৌলভীবাজার জেলার ৩০ জন রয়েছেন।
অন্যদিকে, সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৮ জন, হাসপাতালে ভর্তি হওয়া সকলেই সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে বর্তমানে সিলেট বিভাগে মোট ২৩৬ জন করোনাক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, যার মধ্যে সিলেট জেলায় ২০৩, সুনামগঞ্জের ২, হবিগঞ্জে ৬ ও মৌলভীবাজার জেলায় ২৫ জন রয়েছেন। অপরদিকে, গত একদিনে সিলেট বিভাগে আরও ৩৮ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এ নিয়ে বর্তমানে সিলেট বিভাগে মোট হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৯১ জন, এর মধ্যে সিলেট জেলার ৩৪৪ ও মৌলভীবাজার জেলার ৪৭ জন রয়েছেন।